Inqilab Logo

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী

নিয়ম ভেঙে হলে উঠলে ব্যবস্থা : ঢাবি ভিসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আখতারুজ্জামান বলেছেন, বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্তের বাইরে গিয়ে কেউ শৃংখলাবিরোধী কাজ করতে পারবে না। নির্দিষ্ট সময়ের আগে কেউ বিশৃঙ্খলা করে আবাসিক হলে উঠলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। গতকাল শনিবার শিক্ষার্থীদের হলে ওঠার বিষয়ে তিনি এসব কথা বলেন।
উপাচার্য বলেন, কিছু শিক্ষার্থী জোর করে হলে প্রবেশ করেছে বলে আমরা খবর পেয়েছি। হলগুলো ৫ অক্টোবর খোলা হবে। এবং যেসব শর্ত আছে সেগুলো মেনে হলে উঠতে হবে। আমরাও সেভাবে প্রস্তুতি নিয়েছি। শিক্ষার্থীরা শৃঙ্খলা না ভেঙে দায়িত্বশীল আচরণ করলে সব ঠিক থাকবে। জানা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সার্জেন্ট জহুরুল হক হল, শহীদুল্লাহ হল, বঙ্গবন্ধু হল, এসএম হল, অমর একুশে হলসহ বিভিন্ন হলে শিক্ষার্থীরা ১ অক্টোবর উঠেছেন। হলের কর্মচারীরা শিক্ষার্থীদের বাধা দিলেও কিছু শিক্ষার্থী বাধা না মেনে হলে ঢুকে পড়ছেন। এছাড়া অমর একুশে হলে তালা ভেঙে শতাধিক শিক্ষার্থী হলে প্রবেশ করেছেন। শিক্ষার্থীরা বলছেন, সেপ্টেম্বর মাসে সবাই মেস ছেড়ে দিয়েছে। মাত্র ৫ দিনের জন্য পুরো মাসের ভাড়া দিতে হবে। তাই অনেকটা বাধ্য হয়েই হলে উঠতে হয়েছে তাদের। আশা করছি এ অল্প কয়েকদিনের জন্য প্রশাসন সমস্যা করবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবি ভিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ