Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

আমদানি-রফতানি বন্ধ বেনাপোল স্থলবন্দরে

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

বেনাপোল স্থলবন্দর দিয়ে গতকাল শনিবার ভারত-বাংলাদেশের মধ্যে আমদানি-রফতানি বন্ধ রয়েছে সকাল থেকে। মহাত্মা গান্ধীর ১৫৫তম জন্মদিন উপলক্ষে ভারতে সরকারি ছুটি থাকায় গতকাল সকাল থেকে বেনাপোল পেট্রাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ রয়েছে। আমদানি-রফতানি বন্ধ থাকায় দু’দেশের বন্দর এলাকায় আটকা পড়েছে শতশত পণ্য বোঝাই ট্রাক। যার অধিকাংশই বাংলাদেশের শতভাগ রফতানিমুখী গার্মেন্টস শিল্পের কাঁচামাল।
পেট্রাপোল বন্দরের স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চন্দ্র জানান, মহাত্মা গান্ধীর ১৫৫তম জন্মদিন উপলক্ষে সরকারি ছুটি থাকায় বাংলাদেশ ভারতের মধ্যে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রয়েছে। আজ রোববার সকাল থেকে আমদানি-রফতানি বাণিজ্য স্বাভাবিক গতিতে চলবে। বেনাপোল বন্দরের উপ-পরিচালক মামুন কবির তরফদার জানান, মহাত্মা গান্ধীর ১৫৫তম জন্মবার্ষিকী উপলক্ষে সেদেশে সরকারি ছুটি থাকায় বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে গতকাল শনিবার সকাল থেকে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ ছিল। তবে শুধুমাত্র বাংলাদেশ থেকে ইলিশ মাছ রফতানি হচ্ছে ভারতে। তবে বেনাপোল বন্দরের লোড আনলোড প্রক্রিয়া স্বাভাবিক আছে।
বেনাপোল চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ রাজু আহম্মেদ জানান, দু’দেশের মধ্যে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকলেও পাসপোর্ট যাত্রী পারপার স্বাভাবিক রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ