Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

মুমিনুলদের বিপক্ষে লড়াই করে হার আকবরদের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

চট্টগ্রামে সিরিজের তৃতীয় ওয়ানডেতেও বাংলাদেশ ‘এ’ দলের কাছে হেরেছে বিসিবি হাই পারফরম্যান্স টিম (এইচপি)। তবে গতকাল তিন ওয়ানডে ম্যাচের সিরিজে শেষ ম্যাচটি হাড্ডাহাড্ডি লড়াইয়ে জাতীয় দলের ক্রিকেটারে সমৃদ্ধ দলের কাছে হেরেছে আকবর-হৃদয়রা।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ‘এ’ দলের অধিনায়ক মুমিনুল হক। ব্যাট হাতে খুব একটা জ্বলে উঠতে পারেননি আগের ম্যাচের সেঞ্চুরিয়ান মুমিনুল। হৃদয়ের বলে ধরা দিয়ে ২৭ রান প্যাভিলিয়নে ফেরেন এই ব্যাটার।
দলের আহামরি কেউই বড় কোনো ইনিংস খেলতে পারেনি। কোনো ফিফটি নেই দলের। সর্বোচ্চ ৪৭ রানের ইনিংস আসে সাদমান ইসলামের ব্যাট থেকে। ৩৭ রান করে দলকে কিছুটা পুঁজি দেন ইমরুল কায়েস। মিঠুন ফেরেন শূন্য রানে।
মাঝে ইয়াসির ও মোসাদ্দেকের ২০ ও শেষ রাকিবুলের ২৫, তাইজুলের ১২ আর খালেদ আহমেদের ১৪ রানের ছোট ছোট ইনিংসে ৪৪ ওভারে ‘এ’ দল সংগ্রহ করে ২২২ রান। তখনও তাদের একটি উইকেট সুরক্ষিত।
এরপর শুরু হয় বৃষ্টি। এমন অবস্থায় ডি/এল পদ্ধতিতে এইচপি দলের টার্গেট দাঁড়ায় ৩৩ ওভারে ১৯৪। বল হাতে এক উইকেট নেয়া অধিনায়ক তৌহিদ হৃদয় ব্যাট হাতে জ্বলে ওঠেন। ৯৩ রানে অপরাজিত থাকেন। দলকে অবশ্য জয়ের বন্দরে নেয়া সম্ভব হয়নি। তবে এমন টার্গেটে তার ঝড়ো ইনিংস আশা যোগায় দলকে।
হৃদয় ছাড়া সর্বোচ্চ ৩৩ রানের ইনিংস খেলেন রেজাউর রেজা। শেষে আট উইকেটে ১৮৯ সংগ্রহ করতে সমর্থ হয় এইচপি দল। মাত্র চার রানের দুঃখ নিয়ে মাঠ ছাড়ে দলটি। এই ম্যাচের মধ্য দিয়ে সিরিজ শেষ হলো চট্টগ্রামে। সিরিজের প্রথম দুটি ওয়ানডেতেও জয় পেয়েছিল বাংলাদেশ ‘এ’ দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুমিনুলদের বিপক্ষ
আরও পড়ুন