Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

রাহুল-কুম্বলেদের খারাপ ব্যবহারে আইপিএল ছাড়লেন গেইল!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) শক্ত অবস্থানে নেই পাঞ্জাব কিংস। তবে তাদের প্লে-অফ খেলার আশাও শেষ হয়ে যায়নি। ১২ ম্যাচে ৫টি জয়ে ১০ পয়েন্ট নিয়ে তালিকার পাঁচ নম্বরে আছে লোকেশ রাহুলের দল। দল যখন বাঁচা-মরার লড়াইয়ে, ক্রিস গেইল তখন আইপিএল ছেড়ে দেশে ফিরে গেছেন।
বিশ্বকাপের আগে জৈব সুরক্ষা বলয়ের ধকল কাটিয়ে মানসিকভাবে চাঙ্গা হয়ে ওয়েস্ট ইন্ডিজ দলে ফিরতে চান গেইল। এ কারণেই নিজেকে আইপিএল থেকে সরিয়ে নেন ক্যারিবীয় এই ব্যাটিং ঝড়। সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে এমনই জানিয়েছিল পাঞ্জাব কিংস।
যদিও কেভিন পিটারসেন জানালেন ভিন্ন কারণ। আইপিএলে ধারাভাষ্যকার হিসেবে কাজ করে আসা ইংল্যান্ডের সাবেক এই ক্রিকেটারের দাবি, পাঞ্জাব কিংসের খারাপ ব্যবহারের কারণে টুর্নামেন্টের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময়ে দল ছেড়ে গেছেন গেইল। মূলত পাঞ্জাবের অধিনায়ক লোকেশ রাহুল ও কোচ অনিল কুম্বলেকেই ইঙ্গিত করেছেন পিটারসেন, ‘গেইলের সঙ্গে একেবারেই ভালো ব্যবহার করা হয়নি। তার হয়তো মনে হচ্ছে দল তাকে ব্যবহার করেই ছেড়ে দেবে। তাকে তার জন্মদিনেও দলে সুযোগ না দিয়ে একঘরে করে দেওয়া হয়েছিল। ৪২ বছর বয়সী গেইল যদি কোনকিছুতে খুশি না হয়, তাহলে সে যা চাইছে, তাই করতে দেওয়া হোক।’
টি-টোয়েন্টির ফেরিওয়ালা গেইল নিজেকে ‘ইউনিভার্স বস’ দাবি করেন। ক্রিকেটের সংক্ষিপ্ততম এই ফরম্যাটে চার-ছক্কার ফুলঝুরিতে সবাইকে মাতিয়ে রাখেন তিনি। ২০১৮ সালে পাঞ্জাব দলে যোগ দেওয়া গেইল দলটির ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ (৯২) ছক্কার মালিক। ব্যাট হাতে পারফর্ম করে এলেও দলে নিয়মিত নিয়মিত জায়গা পাননি তিনি।
রাজস্থান রয়্যালসের বিপক্ষে ম্যাচের দিন ৪২তম জন্মদিন ছিল গেইলের। এই ম্যাচে তাকে একাদশে জায়গা দেওয়া হয়নি। যা নিয়ে সমালোচনা করেন পিটারসেন ও ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কার। এবারের আইপিএলে পাঞ্জাব কিংসের হয়ে ১০টি ম্যাচে ২১.৪৪ গড়ে ১৯৩ রান করা গেইল ইনিংস উদ্বোধনের দায়িত্ব পাননি। তিন নম্বরে ব্যাটিং করেছেন টি-টোয়েন্টি ইতিহাসের সর্বোচ্চ রানের মালিক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইপিএল

২৫ ডিসেম্বর, ২০২০
৩১ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন