Inqilab Logo

শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

জেনারেল সোলাইমানি হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করলো ইসরাইল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২১, ১১:০৭ এএম | আপডেট : ১১:০৯ এএম, ৩ অক্টোবর, ২০২১

ইহুদিবাদী ইসরাইল প্রথমবারের মতো ইরানের কুদস ফোর্সের সাবেক কমান্ডার লে. জেনারেল কাসেম সোলাইমানির হত্যাকাণ্ডে নিজের হাত থাকার কথা স্বীকার করেছে। ইসরাইলের অভ্যন্তরীণ গোয়েন্দা সংস্থা আমান-এর পরিচালক তামির হাইম্যানের বরাত দিয়ে ইরাকি বার্তা সংস্থা আল-মুত্তালা’ এ খবর দিয়েছে। হাইম্যান এক সাক্ষাৎকারে বলেছেন, আমেরিকার হাতে জেনারেল সোলাইমানি ও ইরাকের হাশদ আশ-শাবি বাহিনীর প্রধান আবু মাহদি আল-মুহান্দিসের হত্যাকাণ্ডে তেল আবিবের হাত ছিল।

হাইম্যান আরো বলেন, তার নেতৃত্বাধীন সংস্থা ‘আমান’ জেনারেল সোলাইমানির গতিবিধির তথ্য আমেরিকার হাতে তুলে দেয়ার পরই তাকে মার্কিন সেনারা হত্যা করতে সক্ষম হয়েছে।

২০২০ সালের ৩ জানুয়ারি ইরাকের বাগদাদ বিমানবন্দরের বাইরে মার্কিন সন্ত্রাসী সেনাবাহিনীর ড্রোন হামলায় শহীদ হন ইরানের কুদস ফোর্সের প্রধান কাসেম সোলাইমানি ও ইরাকের পপুলার মোবিলাইজেশন ফোর্সের উপ-প্রধান আবু মাহদি আল-মুহান্দেসসহ ১০ সামরিক কর্মকর্তা। তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সরাসরি নির্দেশে এই পাশবিক হত্যাকাণ্ড সংঘটিত হয়।

ইরাকি প্রধানমন্ত্রীর আমন্ত্রণে রাষ্ট্রীয় সফরে বাগদাদে গিয়েছিলেন জেনারেল কাসেম সোলাইমানি। ইরাক সফরে যাওয়ার আগে তিনি সিরিয়া সফরে যান এবং আঙ্কারা থেকে একটি বিশেষ বিমানে বাগদান আসেন।

সূত্র: পার্সটুডে



 

Show all comments
  • তুষার ৩ অক্টোবর, ২০২১, ১:১৯ পিএম says : 0
    এইটা বিশ্ব আরো আগে থেকেই জানে কিন্তু প্রমাণের আশায় কেউ বলতে পারে নাই
    Total Reply(0) Reply
  • জহির ৩ অক্টোবর, ২০২১, ১:৪২ পিএম says : 0
    কাশেম সোলাইমানিকে হত্যা ছিল আন্তর্জাতিক আইনের লঙ্ঘন।
    Total Reply(0) Reply
  • তফসির আলম ৩ অক্টোবর, ২০২১, ১:৪৪ পিএম says : 0
    জেনারেল কাশেম সোলাইমানি ইতিহাসে একজন বীর যোদ্ধা হয়ে থাকবে, আর যারা তাকে হত্যা করার জন্য আনন্দে উদ্বেলিত হচ্ছো ইতিহাসের কাছে কাপুরুষই থেকে যাবে।
    Total Reply(0) Reply
  • হাবিব ৩ অক্টোবর, ২০২১, ১:৪৫ পিএম says : 0
    জেনারেল কাসেম সোলাইমানি হত্যা মুসলিম বিশ্বের জন্য অপূরনীয় ক্ষতি। তিনি ছিলেন সমগ্র মুসলিম বিশ্বের সম্পদ। আমি এই হত্যার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
    Total Reply(0) Reply
  • Md Azadul Islam ৩ অক্টোবর, ২০২১, ৩:৫৩ পিএম says : 0
    এই হত্যা কি সন্ত্রাসী কাণ্ড নয়? কেন শুধু শুধু মুসলিমদের সন্ত্রাসী বলা হবে? জানিনা সাজানো নাটক আর কতকাল মঞ্চায়ন করা হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ