Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পঞ্চগড়ে ঘরছাড়া মুক্তিযোদ্ধা পরিবার

চলাচলের রাস্তা নিয়ে বিরোধ

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২১, ১২:০৯ এএম

পঞ্চগড় সদর উপজেলায় চলাচলের রাস্তা নিয়ে দুই পক্ষের বিরোধে ঘরছাড়া হয়েছে এক মুক্তিযোদ্ধা পরিবার। এ নিয়ে দু’পক্ষের পাল্টাপাল্টি মামলা দায়ের করা হয়েছে। ঘটনাটি পঞ্চগড় সদর উপজেলার গড়িনাবাড়ি ইউনিয়নের বামুনপাড়ায় ঘটে। ওই ঘটনায় বীর মুক্তিযোদ্ধা জহির আলী রাস্তা নিয়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

উপজেলার বামুনপাড়া গ্রামের জহির আলী বীরমুক্তিযোদ্ধার পুত্র রেজাউল করিম লাবলু (৩২) দায়েরকৃত মামলা সূত্রে জানা যায়, চলাচলের রাস্তা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। গত ১৯ সেপ্টেম্বর চলাচলের রাস্তাটি প্রকৃত মালিক শুকুর আলীর কাছ থেকে রেজিস্ট্রি করে নেওয়ার খবরে বিকালে দলবল লাঠিসোটা নিয়ে মোতালেব ও আনোয়ার বাড়ির সামনে বেআইনিভাবে জহির আলী বীরমুক্তিযোদ্ধার ওপর হত্যার উদ্দেশ্যে ধারালো ছোরা দিয়ে হামলা চালায়। মুক্তিযোদ্ধা প্রাণে বেচেঁ গেলেও হাড়কাটা জখম হয়। তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার মাথার উপরিভাগে ৩টি সেলাই রয়েছে। বীরমুক্তিযোদ্ধাকে বাঁচাতে বাড়ির লোকজন বেরিয়ে আসলে তাদেরকেও বেধরম মারপিট করে, আহত হয়ে সদর হাসপাতালে চিকিৎসা নেয় আরো ছয় জন। এঘটনায় পরেরদিন ২২জনকে আসামি করে থানায় মামলা দায়ের করে।
এদিকে সংঘর্ষের ঘটনায় মোতালেব হোসেন, জহির আলী (বীরমুক্তিযোদ্ধা) সরকারি চাকুরিতে কর্মরত তার দু’পুত্র ও দুইজন নাবালক ছেলে-মেয়েসহ ১৬ জনকে বিবাদী করে আদালতে মামলা দায়ের করে। এ মামলায় এখন ঘরছাড়া মুক্তিযোদ্ধা পরিবারটি।
জহির আলী (বীরমুক্তিযোদ্ধা) আক্ষেপ করে বলেন চলাচলের রাস্তাটিও আমার, মাথাও কাটলো আমার, আবার আমিই ঘরে থাকতে পারছিনা। কর্তৃপক্ষের নিকট দ্রুত সঠিক তদন্ত করে অপরাধীদের আইনের আওতায় আনার জোর দাবি জানান তিনি।
পঞ্চগড় সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) বেনজির আহাম্মেদ বলেন, রাস্তা নিয়ে বিরোধের ঘটনায় উভয়পক্ষেই মামলা করেছে। তদন্ত করে দোষীদের আইনের আওতায় আনা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ