Inqilab Logo

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

‘খাদ্য ব্যবস্থা স্থিতিশীল রাখতে জনবান্ধব কর্মসূচি অব্যাহত রয়েছে’

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২১, ১২:০৯ এএম

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদর এমপি বলেছেন দেশে বর্তমানে খাদ্য পরিস্থিতি সন্তোষজনক পর্যায়ে রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে খাদ্যবান্ধব সরকারের যথপোযুক্ত পদক্ষেপ গ্রহণের কারণে বিশেষ করে চালের মুল্য সহনীয় পরিস্থিতিতে রয়েছে। দেশে কোন খাদ্য সংকট নেই উল্লেখ করে তিনি বলেছেন খাদ্যের এই অবস্থা স্থিতিশলি রাখতে সরকারের বিভিন্ন জনবান্ধব কর্মসূচি অব্যাহত রয়েছে। খাদ্যমন্ত্রী গতকাল রোববার সকাল ১০টায় সান্তাহার কেন্দ্রীয় খাদ্য সংরক্ষনাগারে গৃহিত বিভিন্ন উন্নয়ন কার্যক্রম পরিদর্শন উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেছেন। এ সময় খাদ্য মন্ত্রণালয়ের সারা বাংলাদেশে উন্নয়ন ও মেরামত প্রকল্পের পরিচালক মো. হুমায়ুন কবির, রাজশাহী বভাগীয় খাদ্য নিয়ন্ত্রক জি এম ফারুখ পাটোয়ারী, বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার মো. মোতাহার হোসেন, নওগাঁ জেলা খাদ্য নিয়ন্ত্রক আলমগীর কবির, আদমদিঘী উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান রাজু, নির্বাহী অফিসার শ্রাবনী রায়, রাজশাহীর বিভাগীয় নির্বাহী প্রকৌশলী আব্দুল আলীম এবং সান্তাহার কেন্দ্রীয় খাদ্য সংরক্ষনাগারের ম্যানেজার দুলাল উদ্দিন বক্তব্য রাখেন।

খাদ্যমন্ত্রী বলেছেন দেশের সাধারণ মানুষের খাদ্য নিশ্চিত করতে সরকারি ভাবে ১০ টাকা কেজি মূল্যে খোলা বাজারে চাল বিক্রি ব্যবস্থা চালু রয়েছে। টি আর এবং কাবিখা কর্মসূচী যথযথ ভাবে চলমান রয়েছে। সারাদেশে খাদ্য সংরক্ষনের জন্য গুদামগুলোতে ধারন ক্ষমতা বৃদ্ধি মকরে সেগুলোতে মানসম্মত খাদ্য মজুদ বৃদ্ধি করা হচ্ছে। উল্লেখ্য, সান্তাহার কেন্দ্রীয় খাদ্য সংরক্ষনাগারে ১ কোটি ৩৩ লক্ষ ৫ হাজার ৪শ’ ৭৬ টাকা ব্যয়ে দ্বিতল ভবন বিশিষ্ট আনসার ব্যারাক, ৭ কোটি ৫৫ লক্ষ ৫৮ হাজার ১শ’ ১০টাকা ব্যয়ে অভ্যন্তরীণ আরসিসি রাস্তা নির্মাণ এবং ৯৬ লাখ ৭৪ হাজার টাকা ব্যয়ে ম্যানেজারের দ্বিতল অফিস ভবন নির্মান কাজ চলমান রয়েছে। মন্ত্রী এসব প্রকল্প সরেজমিন পরিদর্শন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জনবান্ধব কর্মসূচি
আরও পড়ুন