Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সান্তাহারে জমি দখল করে হত্যার হুমকি

আদমদীঘি (বগুড়া) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২১, ১২:০৯ এএম

২০০৫ সাল থেকে বগুড়ার সান্তাহার পৌরসভার দৈনিক বাজার এলাকায় রেলের দুই একর জমি কৃষি লাইসেন্স গ্রহণ করে সেখানে ফলজ গাছের বাগান কৃষি চাষাবাদ করে আসছিলেন এক ব্যাক্তি। তবে সান্তাহার শহরের ইয়ার্ড কলোনীর স্থানীয় একটি চক্র ঐ ব্যাক্তির জমিতে অবৈধভাবে প্রবেশ করে নিজ দখলে নেয়, এবং সেখানে পুকুর খনন ও লাখ লাখ টাকা মূল্যের বড় বড় গাছ কেটে বাড়িঘর নির্মাণ করে। এর প্রতিবাদ করলে ঐ চক্রের লোকজন তাকে ধাওয়া করে ও হত্যার হুমকি দেয়।

গতকাল রোববার সান্তাহার দৈনিক বাজার এলাকার ঐ ব্যাক্তি বগুড়া প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে এসব কথা বলেন। তিনি বলেন, এ বিষয়টি বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তাকে লিখিতভাবে অবগত করা হলে তার নির্দেশে অবৈধ দখলদারদের বিরুদ্ধে আদমদীঘি থানায় একটি মামলা দায়ের করেন। পরে মামলার তদন্তে জমিতে অবৈধভাবে প্রবেশ ও দখল করে বাড়িঘর নির্মাণের বিষয়টি প্রমাণিত আসামীর বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল হয়। এরপরও ঐ চক্র তাকে জমিতে যেতে বাধা প্রদান করছে। জমিতে যাওয়ার চেষ্টা করলে তার বাড়ি ঘরে আগুন জালিয়ে স্বপরিবারে পুড়িয়ে হত্যাসহ নানা ধরনের হুমকি দিচ্ছে। তিনি বিষয়টি প্রতিকারসহ জীবন রক্ষায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হস্তক্ষেপ কামনা করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমি দখল

১৮ মার্চ, ২০২১
২৪ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ