Inqilab Logo

বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

বঙ্গবন্ধু আমার জীবনের আদর্শ আমি কোনো অন্যায় করিনি

গাজীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২১, ১২:০৬ এএম

গাজীপুর সিটি কপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমার জীবনের আদর্শ। জাতির পিতার সে আদর্শকে বুকে ধারণ করে ছাত্রজীবন থেকে আওয়ামী লীগের রাজনীতি করে আসছি। আমি কোন অন্যায় করিনি, আমার বিরুদ্ধে অপপ্রচার ও যড়যন্ত্র চলছে। যে যড়যন্ত্র ও অপপ্রচার ছাত্রজীবন থেকে আমার বিরোধীরা করে আসছে তারা তা এখনো আমার বিরুদ্ধে অব্যাহত রেখেছে।

তিনি প্রশ্ন রেখে বলেন, বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে আমি ছাত্রজীবন থেকে রাজনীতি করে আসছি। তাকে নিয়ে আমি কি কোন কট‚ক্তি করতে পারি? যারা আজ আমার বিরুদ্ধে অপপ্রচার করছে তারা সেই প্রথম থেকেই আমার বিরুদ্ধে যড়যন্ত্র করে আসছে। গতকাল বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় শোকজ নোটিশের এক প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ছাত্র রাজনীতি থেকে শুরু করে একটি পক্ষ আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে আসছে। তারাই একটি কথাকে তথ্য প্রযুক্তির মাধ্যমে এডিট করে ভিন্নভাবে ফেসবুকে দিচ্ছে। সে জন্য দল আমাকে সে বিষয়ে কারণ দর্শানোর চিঠি দিয়েছে। জাহাঙ্গীর আলম বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা যে সিদ্ধান্ত নিবেন অবশ্যই আমি সেটা মাথা পেতে নেব। আমি জানি, আমি কোনো অন্যায় করিনি, আমার বিরুদ্ধে ধারাবাহিক অপপ্রচারের এটা আরেকটা ষড়যন্ত্র।

তিনি বলেন, যার মাধ্যমে স্বাধীন দেশ ও সবুজ একটি পতাকা পেয়েছি সেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণ করে রাজনীতি করছি। প্রধানমন্ত্রী আমাকে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বানিয়েছেন। আমি এ দলের সাথে, আমার নেতৃত্বের সঙ্গে এবং জাতির পিতার সাথে কোনো ধরনের কট‚ক্তি করতে পারি না। আমি আশা করবো যারা অপপ্রচার, মিথ্যাচার করছে-তারা নিজেরাই অবশ্যই সংশোধন হবেন। আমার কাছে জাতির পিতা এবং আওয়ামী লীগ আমার প্রাণ।

নির্দিষ্ট সময়ের মধ্যেই দলের সিদ্ধান্ত মেনে দলের কাছে লিখিতভাবে কারণ দর্শানোর জবাব দেবেন বলেও তিনি জানান। মেয়রের দায়িত্ব গ্রহণ করার পর গাজীপুরের ধারাবাহিক উন্নয়নে ঈর্ষান্বিত হয়ে একটি পক্ষ এসব ষড়যন্ত্র করছে বলেও দাবি করেন জাহাঙ্গীর আলম।

উল্লেখ্য, সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি রেকর্ডিং ছড়িয়ে পড়ে। গোপন ওই রেকর্ডে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, একজন মন্ত্রী ও গাজীপুরের স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের নিয়ে কট‚ক্তি ও বিতর্কিত নানা মন্তব্য করার অভিযোগ উঠে মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে।

তবে এটা যখন প্রকাশ হয় তখন তিনি ছিলেন দেশের বাইরে। দেশে এসে মেয়র জাহাঙ্গীর আলম প্রকাশিত বক্তব্যটি তার নয় এবং এডিট ও কাটপিস করে তার বিরোধীরা এটি প্রকাশ করেছে বলে দাবি করে এর প্রতিবাদ করে আসছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ