Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খালেদা জিয়া ও গণতন্ত্রের মুক্তি আন্দোলনের জন্য দল শক্তিশালী করুন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২১, ১২:০৬ এএম

বেগম খালেদা জিয়ার মুক্তি এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আন্দোলনে সকল স্তরের নেতাকর্মীদের প্রস্তুত থাকার আহবান জানিয়েছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক ও দপ্তরের দায়িত্বপ্রাপ্ত সৈয়দ এমরান সালেহ প্রিন্স। তিনি দলকে তৃণমূল পর্যায়ে অধিকতর শক্তিশালী করে দুঃশাসনের কবল থেকে দেশ ও জাতিকে রক্ষা করতে নেতাকর্মীদের অগ্রণী ভুমিকা পালন করারও আহবান জানান।

গতকাল রোববার ময়মনসিংহ বিভাগীয় জেলা ও মহানগর বিএনপির সাংগঠনিক পুনর্গঠন বিষয়ে ময়মনসিংহে জেলা ও মহানগর নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। স্থানীয় এক হোটেলে বিএনপির ময়মনসিংহ বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সহ-সাংগঠনিক সম্পাদকগণ পর্যায়ক্রমে নেত্রকোণা, শেরপুর, জামালপুর, কিশোরগঞ্জ, ময়মনসিংহ দক্ষিণ, ময়মনসিংহ উত্তর জেলা এবং ময়মনসিংহ মহানগর নেতৃবৃন্দের সাথে দলের সাংগঠনিক পুনর্গঠনের অগ্রগতি ও রাজনৈতিক পরিস্থিতি নিয়ে মত বিনিময় করেন।
সভায় জেলা ও মহানগর বিএনপির নির্বাহী কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক, ১নং সহ সভাপতি, ১নং যুগ্ম সম্পাদক, সকল সাংগঠনিক সম্পাদক এবং আহবায়ক কমিটির আহবায়ক ও সকল যুগ্ম আহবায়ক উপস্থিত ছিলেন।

বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভাসমূহে সহ-সাংগঠনিক সম্পাদক শরিফুল আলম ও ওয়ারেস আলী মামুন, ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক ড. মাহবুবুর রহমান লিটন, যুগ্ম আহবায়ক জাকির হোসেন বাবলু, আলমগীর মাহমুদ আলম, ফখর উদ্দিন বাচ্চু, আখতারুল আলন ফারুক, ডা. মোফাখখারুল ইসলাম রানা, মাহবুবুল আলম, আক্তারুজ্জামান বাচ্চু, ময়মনসিংহ মহানগর বিএনপির আহবায়ক অধ্যাপক শফিকুল ইসলাম, যুগ্ম আহবায়ক আবু ওয়াহাব আকন্দ, অধ্যাপক শেখ আমজাদ আলী, কাজী রানা, নেত্রকোনা জেলা বিএনপির আহবায়ক ডা. আনোয়ারুল হক, সদস্য সচিব ড. রফিকুল ইসলাম হিলালী, যুগ্ম আহবায়ক এড. মাহফুজুল হক, মনিরুজ্জামান দুদু, বজলুর রহমান পাঠান, শাহ শিব্বির আহমেদ বুলু, মির্জা ফারহানা রহমান হোসনা, এড. এম এ হান্নান খান, মাহমুদ কায়কোবাদ মামুন, শামীম আজাদ, মাহবুবুল আলম, লিটন আকন্দ, শেরপুর জেলা বিএনপির সভাপতি মাহমুদুল হক রুবেল (ভার্চুয়ালী সংযুক্ত), সাধারণ সম্পাদক হযরত আলী, সিনিয়র সহ-সভাপতি সিরাজুল ইসলাম, যুগ্ম সম্পাদক ফরহাদ আলী, সাংগঠনিক সম্পাদক মামুনুর রশীদ পলাশ, আবু রায়হান রুপম, আক্রামুজ্জামান রাহাত, জামালপুর জেলা বিএনপির যুগ্ম সম্পাদক শহীদুল হক খান দুলাল, সাংগঠনিক সম্পাদক লোকমান আহমেদ খান লিটন, সজিব খান, সাইফুল ইসলাম আল আমিন, কিশোরগঞ্জ জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি লায়লা বেগম, সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম, যুগ্ম সম্পাদক খালেদ সাইফুল্লাহ সোহেল, সাংগঠনিক সম্পাদক ইসরাইল মিয়া, নাজমুল আলম, আমিনুল ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন ।


মত বিনিময় সভায় জেলা ও মহানগর নেতৃবৃন্দ স্ব স্ব ইউনিটের সাংগঠনিক রিপোর্ট প্রদান করেন। সাংগঠনিক রিপোর্টের ওপর আলোচনার পর আগামী ৩০ নভেম্বরের মধ্যে ময়মনসিংহ বিভাগের সকল জেলা, পৌর, উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড ইউনিটের সম্মেলন সমাপ্ত করার আহবান জানানো হয়েছে ।

এছাড়াও ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক মোতাহার হোসেন তালুকদার, আহমেদ তাইয়্যেবুর রহমান হিরন পৃথকভাবে কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে সাক্ষাত করে মতবিনিময় করেন। এড. নুরুল হকের নেতৃত্বে আইনজীবী ফোরামের নেতৃবৃন্দও সাক্ষাত করে মত বিনিময় করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণতন্ত্রের মুক্তি আন্দোলন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ