Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

জোড়া রেকর্ডে শুরু জাতীয় সাঁতার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২১, ১২:০৬ এএম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ সুইমিং ফেডারেশনের ব্যবস্থাপনায় ও সাইফ পাওয়ারটেক লি: এর পৃষ্ঠপোষকতায় গতকাল থেকে শুরু হয়েছে তিনদিন ব্যপী ৩৪তম জাতীয় বয়স ভিত্তিক সাঁতার ও ডাইভিং প্রতিযোগিতা। মিরপুরের সৈয়দ নজরুল ইসলাম জাতীয় সুইমিং কমপ্লেক্সে গতকাল ১ম দিনে ৩৬ টি ইভেন্ট অনুষ্ঠিত হয়। যার মধ্যে জাতীয় রেকর্ড হয় ২টি ইভেন্টে। ১৮-২০ বছর বয়সী যুবাদের ১০০ মিটার ব্যাক ষ্ট্রোকে বিকেএসপির মোঃ আমিরুল ইসলাম ০১:০৪.৩০ সেকেন্ড সময় নিয়ে ভেঙ্গে দিয়েছেন ২০০৬ সালে এই বিকেএসপিরই মো: রবিউল ইসলামের করা ০১:০৬.২৮ সেকেন্ডর পুরনো রেকর্ড। আর ১৮-২০ বৎসর নারী ১০০ মিঃ ব্রেষ্ট ষ্ট্রোকে নতুন জাতীয় রেকর্ড গড়েছেন মুক্তি খাতুন। ০১:২২.২৮ সেকেন্ড সময় নিয়ে ২০১৯ সালে বিকেএসপির খাজিদা আক্তারের ০১:২৩.৭১ সেকেন্ডের পুরনো রেকর্ড ভেগে দিয়েছেন বাংলাদেশ আনসারের এই সাঁতারু। দিন শেষে বিকেএসপি ১৭টি স্বর্ণ, ২০টি রৌপ্য, ১৪ টি ব্রোঞ্জ পেয়ে পদক তালিকা ১ম স্থান এবং ৭টি স্বর্ণ, ৪টি রৌপ্য ও ২ টি ব্রোঞ্জ পেয়ে পদক তালিকা ২য় স্থানে রয়েছে বাংলাদেশ আনসার।
এবারের আসরে আসরে ১০০ টি ইভেন্ট ও ডাইভিংয়ের ৩টি ইভেন্টে (১ মি: স্প্রিং বোর্ড, ৩ মি: স্প্রিং বোর্ড ও ৫ মি: প্লাটফর্ম ডাইভিং) মোট ১০৩টি ইভেন্ট অনুষ্ঠিত হবে। মিরপুর সুইমিং কমপ্লেক্সে ডাইভিং পুলে স্প্রিং বোর্ড সংযোজন হওয়া ডাইভিং প্রতিযোগিতাও মিপুর সুইমিং পুলে অনুষ্ঠিত হবে। এদিন বিকেলে বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সভাপতি ও নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল, এনবিপি, এনইউপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠানিকভাবে প্রতিযোগিতার শুভ উদ্বোধন ঘোষণা করেন। এসময় উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক সাইফ পাওয়ারটেকের ব্যবস্থাপনা পরিচালক ও ফেডারেশনের সহসভাপতি তরফদার মোঃ রুহুল আমিন। এসময় সাঁতারুদের ফিজিক্যাল ফিটনেসের জন্য বাংলাদেশ নৌবাহিনীর সহায়তা সুইমিং কমপ্লেক্সে জিমনেশিয়ান স্থাপন করা হয়। যা নৌবাহিনী প্রধান উদ্বোধন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন