Inqilab Logo

রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

যে কোনো মূল্যে সিআরবি রক্ষা করতে হবে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২১, ১২:০৬ এএম

নাগরিক সমাজ, চট্টগ্রামের প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেছেন, নগরীর ফুসফুস খ্যাত প্রাণ-প্রকৃতিতে ভরপুর একমাত্র মুক্তাঙ্গন, মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত সিআরবি কোনো বেনিয়া গোষ্ঠীর হাতে তুলে দেওয়া হবে না। সিআরবি এলাকা হলো চট্টগ্রামের প্রাকৃতিক অক্সিজেনের অন্যতম ক্ষেত্র। ভ‚মি ও প্রাণ বৈচিত্র্যের অন্যতম প্রধান ক্ষেত্র এই সিআরবি। এতে হাসপাতাল কিংবা অন্য কোনো স্থাপনা করলে এর পরিবেশ প্রকৃতি নষ্ট হবে এবং এর প্রভাব মহানগরীর ৭০ লাখ মানুষকে ভোগ করতে হবে। তাই সিআরবিতে কোনো স্থাপনা নির্মাণ জনস্বার্থ পরিপন্থি প্রকল্প। যে কোনো মূল্যে প্রাণের সিআরবি রক্ষা করতে হবে।

সিআরবি রক্ষায় ধারাবাহিক আন্দোলনের অংশ হিসেবে গতকাল বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুসের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন নাগরিক সমাজের সদস্য সচিব ও আ.লীগ নেতা ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, দক্ষিণ জেলা আ.লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, প্রফেসর ড. ইদ্রিস আলী, চবি শিক্ষক কবি হোসাইন কবির, সাংবাদিক নেতা কাজী মহসীন, সাবেক ছাত্র নেতা মোহাম্মদ শাহজাহান, মিজানুর রহমান মজুমদার, আবৃত্তি শিল্পী রাশেদ হাসান প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিআরবি

৩০ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন