Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪
শিরোনাম

জাতীয় দলে নেই রুপালীসহ চারজন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২১, ৫:৫৬ পিএম

সবকিছু ঠিক থাকলে আগামী বছরের ১০ থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত চীনের হাংঝুতে অনুষ্ঠিত হবে ১৯তম এশিয়ান গেমসের খেলা। এশিয়ার সর্বোচ্চ এই ক্রীড়া আসরে পদক পূনরুদ্ধারের লক্ষ্যে জাতীয় পুরুষ ও নারী কাবাডি দলের মানোন্নয়নে দীর্ঘমেয়াদী পরিকল্পনা গ্রহণ করেছে বাংলাদেশ কাবাডি ফেডারেশন। এ ধারাবাহিকতায় তারা রোববার থেকে শুরু করেছে জাতীয় নারী কাবাডি দলের ক্যাম্প। ক্যাম্পে ডাকা হয়েছে ৩৩ খেলোয়াড়কে। যাদের মধ্যে নেই ২০১৯ নেপাল সাউথ এশিয়ান (এসএ) গেমসের জাতীয় দলের চার খেলোয়াড় রুপালী আক্তার, শ্রাবনী পোদ্দার, টুকটুকি আক্তার ও দিশামনি। এছাড় জাতীয় দলের দীর্ঘদিনের অধিনায়ক শাহনাজ পারভীন মালেকা খেলা থেকে অবসর নেয়ায় তাকে ক্যাম্পে ডাকা হয়নি। ক্যাম্পে ডাক পাওয়া খেলোয়াড়দের মধ্যে জাতীয় চ্যাম্পিয়ন আনসারের ১০ জন, বাংলাদেশ গেমস রানার্সআপ পুলিশের ১৪ ও নড়াইলের ৯ জন খেলোয়াড় রয়েছেন।

এদিকে পুরুষ কাবাডি দলের ক্যাম্পের প্রথম ধাপ ইতোমধ্যে শেষ হয়েছে। ৫৩ জনকে ক্যাম্পে ডাকা হলেও আন্তঃইউনিট খেলা থাকায় ক্যাম্পে যোগ দেননি বাংলাদেশ সেনাবাহিনী ও বিজিবির খেলোয়াড়রা। জাতীয় পুরুষ দলের ভারতীয় কোচ সাজু রাম গয়াতের অধীনে ২০ আগস্ট থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ক্যাম্পে খেলোয়াড়দের ফিটনেস লেবেলের উন্নতি করা হয়েছে। ইয়ো ইয়ো টেস্টে ২২ পর্যন্ত স্কোর তুলেছেন খেলোয়াড়রা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাবাডি

২৬ নভেম্বর, ২০২১
২৬ ফেব্রুয়ারি, ২০২১
৩০ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন