Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী

এডিবি কান্ট্রি ডিরেক্টরের পরিবারের কাছে আমরা চিরকৃতজ্ঞ : অর্থমন্ত্রী

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২১, ৬:৫১ পিএম

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) বাংলাদেশ ও ভুটানের কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশের পরিবারের কাছে আমরা চিরকৃতজ্ঞ। কেননা তার বীর পিতা ভারতীয় বিমান বাহিনীর সদস্য হিসেবে বাংলাদেশের স্বাধীনতার জন্য লড়াই করেছিলেন। আর তিনি চার বছরের অসামান্য সেবার মাধ্যমে বাংলাদেশের উন্নয়ন যাত্রায় নিজেকে সম্পৃক্ত রেখে আমাদের ঋণী করেছেন।

সোমবার (৪ অক্টোবর) প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এডিবির কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশের বিদায়ী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী এসব কথা বলেন। অনুষ্ঠানে অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আব্দুর রউফ তালুকদার, ইআরডি সচিব ফাতিমা ইয়াসমিন এবং বাংলাদেশ ও এডিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, সমকালীন বৈশ্বিক উন্নয়ন বিষয়গুলোতে মনমোহনের বুদ্ধিমত্তা এবং দূরদর্শী চিন্তাভাবনা সত্যিই বিস্ময়কর, যা অনস্বীকার্য। বছরের পর বছর ধরে বাংলাদেশের শুভকামনায় মনমোহন যে অকৃত্রিম সমর্থন দিয়েছেন, তাতে বাংলাদেশ ও এডিবির মধ্যে সম্পর্ক একটি নতুন উচ্চতায় পৌঁছেছে।

তিনি বলেন, মনমোহন দাফতরিক দায়িত্ব পরিবর্তনের কারণে আমাদের কাছ থেকে বিদায় নিলেও কার্যত তিনি সর্বদা আমাদের সঙ্গে থাকবেন। কেননা তিনি তার কাজের মাধ্যমে আমাদের হৃদয় ও মন জয় করেছেন।

অর্থমন্ত্রী বলেন, নতুন মনোনীত কান্ট্রি ডিরেক্টর এডিমন গিন্টিং আমাদের দলের নতুন সদস্য। আমি তাকে নিশ্চিত করতে চাই যে, তিনি আমাদের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা পাবেন। আশা করছি তিনিও বাংলাদেশের উন্নয়ন যাত্রায় নিজেকে সম্পৃক্ত করে আমাদের অকৃত্রিম বন্ধুতে পরিণত হবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অর্থমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ