Inqilab Logo

বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী

ছাতকে ১০ ইউনিয়নের নির্বাচন ১১ নভেম্বর

ছাতক (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২১, ৬:৫৩ পিএম

সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার ১৩ টি ইউনিয়নের মধ্যে প্রথম ধাপে নোয়ারাই ও সিংচাপইড় ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে গত ২১ জুন। একজন চেয়ারম্যান প্রার্থী মৃত্যুবরণ করায় ভাতগাও ইউনিয়নের নির্বাচন ওইসময় স্থগিত করা হয়েছিলো। এ ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২ নভেম্বর।

ইউপি নির্বাচনে দ্বিতীয় ধাপের ভোট গ্রহণ ১১ নভেম্বর অনুষ্ঠিত হবে। এর মধ্যে রয়েছে ছাতক উপজেলার ১০টি ইউনিয়ন। ইসি ঘোষিত তফসিল অনুযায়ী দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ অক্টোবর। এছাড়া মনোনয়নপত্র বাছাই ২০ অক্টোবর। প্রার্থিতা প্রত্যাহার ২৬ অক্টোবর। প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর।

দ্বিতীয় ধাপে ছাতকের যেসব ইউনিয়নে নির্বাচন হচ্ছে এর মধ্যে রয়েছে দোলারবাজার ইউনিয়ন (ইভিএম), ছাতক সদর, কালারুকা, ছৈলা-আফজলাবাদ, খুরমা (দক্ষিণ), চরমহল্লা, গোবিন্দগঞ্জ-সৈদেরগাও, খুরমা (উত্তর), ইসলামপুর ও জাউয়াবাজার ইউনিয়ন। শুধুমাত্র ছাতকের দোলারবাজার ইউনিয়নে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

১০টি ইউনিয়নে নির্বাচনের জন্য মনোনয়ন পত্র সংগ্রহ কার্যক্রম অব্যাহত রয়েছে। উপজেলার নির্বাচন অফিসার মো. ফয়েজুর রহমান গোবিন্দগঞ্জ-সৈদেরগাও ও জাউয়াবাজার ইউনিয়নের রিটার্নিং অফিসারের দায়িত্বে রয়েছেন। ছাতক সদর ও উত্তর খুরমা ইউনিয়নের রিটার্নিং অফিসারের দায়িত্বে উপজেলা কৃষি কর্মকর্তা তৌফিক হোসেন খান। ছৈলা-আফজলাবাদ ও দোলারবাজার ইউনিয়নের রিটার্নিং অফিসারের দায়িত্বে উপজেলা সমাজসেবা কর্মকর্তা শাহ মো. শফিউর রহমান। কালারুকা ও ইসলামপুর ইউনিয়নের রিটার্নিং অফিসারের দায়িত্বে রয়েছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা পুলিন চন্দ্র রায়। উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর মোস্তফা আহসান হাবিব রয়েছেন দক্ষিণ খুরমা ও চরমহল্লা ইউনিয়নের রিটার্নিং অফিসারের দায়িত্বে।

প্রত্যেক ইউনিয়নের চেয়ারম্যান, সদস্য ও সদস্যা প্রার্থীরা সোনালী ব্যাংক ছাতক শাখায় জামানত ও সিডি'র টাকা জমা দিয়ে স্ব-স্ব রিটার্নিং অফিসারের কাছ থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করে নির্ধারিত সময়ের মধ্যেই জমা দিবেন মনোনয়নপত্র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুনামগঞ্জ

১১ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ