Inqilab Logo

রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী

বান্দরবানে বিজিবি কর্তৃক ১ কেজি ৮০০ গ্রাম আফিম উদ্ধার

বান্দরবান স্টাফ রিপোটার | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২১, ৬:৫৮ পিএম | আপডেট : ৬:৫৯ পিএম, ৪ অক্টোবর, ২০২১

 

বান্দরবানে বিজিবি কতৃক ১ কেজি ৮০০ গ্রাম আফিম উদ্ধার

 

বান্দরবানের থানচি উপজেলার বলিপাড়া বর্ডার গার্ড বাংলাদেশ( বিজিবি) ৩৮, জোনের অভিযানে এক লক্ষ পঁয়ত্রিশ হাজার টাকা মূল্যের ১ কেজি ৮০০ গ্রাম আফিম উদ্ধার করা হয়েছে।

আজ বিকেলে পাহাড়ি এলাকায় পরিত্যাক্ত জুমঘর হতে আফিম উদ্ধার করা হয়।

বিজিবি ও স্থানীয় সূত্রে জানা যায়, বান্দরবানের মিয়ানমার সীমান্ত অঞ্চলে সশস্ত্র সন্ত্রাসীরা পাহাড়ী ঝিরি ছড়ার পার্শ্ববর্তী এলাকায় নিষিদ্ধ পপি চাষ করে। পপি গাছ থেকে উৎপাদিত আফিম প্রাথমিক প্রক্রিয়া শেষে স্থানীয়দের সহযোগিতায় বিভিন্ন মাদক ব্যবসায়ীদের বিক্রি করা হয়।
গোপন সংবাদ পেয়ে বিজিবি বান্দরবান সেক্টর কমান্ডার কর্ণেল কোরবান আলীর নির্দেশে বলিপাড়া জোন (৩৮) বিজিবি কমান্ডার লেঃ কর্ণেল খন্দকার মুহাম্মদ শরীফ-উল-আলমের নেতৃত্বে একদল বিজিবি জোয়ানেরা অভিযান চালায় । এ সময় ঘটনাস্থলে পরিত্যক্ত একটি জুম ঘর থেকে ১ কেজি ৮শ গ্রাম আফিম উদ্ধার করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বিজিবি ব্যাটেলিয়ানের জোন কমান্ডার লেঃ কর্ণেল খন্দকার মুহাম্মদ শরীফ-উল-আলম জানান, গোপন সংবাদ পেয়ে অভিযান চালিয়ে এক কেজি আটশ গ্রাম আফিম উদ্ধার করেছি। তবে অভিযান টের পেয়ে মাদক চোরাকারবারিরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। উদ্ধার হওয়া আফিমের বাজার মূল্য প্রায় ১লক্ষ ৩৫ হাজার টাকা।

এলাকাবাসী জানান, বান্দরবান বিজিবির চৌকস অফিসার সেক্টর কমান্ডার কর্ণেল কোরবান আলীর নেতৃত্বে বিজিবি বলিপাড়া , রুমা আলীকদম সহ দুর্গম পার্বত্য এলাকায় অস্ত্র উদ্ধার, মাদক চোরাচালান নির্মূল সহ সীমান্ত রক্ষায় গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি, অপারেশনাল কার্যক্রম অব্যাহত রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ