Inqilab Logo

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী

নিষেধাজ্ঞার প্রথম দিনে বরগুনার তালতলীতে ১৪ জেলের কারাদণ্ড

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২১, ৭:১২ পিএম

মা ইলিশ সংরক্ষণের নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার করায় বরগুনার তালতলীতে ১৪ জেলেকে ২০ দিন করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। সোমবার দুপুর ১২টার দিকে বরগুনার তালতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কাওসার হোসেন এ কারাদণ্ড প্রদান করেন।

গতকাল ভোররাতে পায়রা নদীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এসব জেলেদের আটক করেন কোস্টগার্ড এবং নৌ পুলিশের টহল টিম। এসময় জেলেদের কাজ থেকে তিনটি ট্রলার ও ৫০ কেজি মা ইলিশসহ বিপুল পরিমাণ ইলিশ শিকারের জাল জব্দ করা হয়। পরে জব্দ করা ইলিশ বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়। আর ট্রলারসহ জাল বাজেয়াপ্ত করা হয়।

দণ্ডিত জেলেরা হলো, মিজানুর (৪০), মো.আলম(৪০), আবুছলে (৩৫), মো.ফারুক গাজী (৫০), মো.শাকিব (২২), মো.দুলাল (৪০), মো.দেলোয়ার হোসেন (৪৫), মো.হায়দার (৩৫), মো.ইছাহাক মিয়া (৫০), মো.হালিম (৩৫), মো.ছগির (৪০), মো.সালাম (৩৪), মো.হারুন (২৩) ও মো.আবু হানিফ(৪৫)।

বিষয়টি নিশ্চিত করে তালতলী উপজেলা জেলা মৎস্য কর্মকর্তা মোঃ মাহবুবুল আলম বলেন, রবিবার রাত ১২টার পর থেকে মৎস্য বিভাগের তত্বাবধায়নে কোস্টগার্ড ও নৌ-পুলিশের যৌথ টিম পায়রা নদীতে অভিযান চালায়। অভিযানের সময় পায়রা নদীর বিভিন্ন এলাকা থেকে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের দায়ে ১৪ জেলেকে আটক করে।

এসময় জেলেদের সাথে থাকা তিনটি ট্রলারসহ প্রায় ৮১ হাজার মিটার জাল ও ৫০ কেজি মা ইলিশ জব্দ করা হয়। পরে সোমবার দুপুরে আটক হওয়া জেলেদের প্রত্যেককে ২০ দিন করে কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরগুনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ