Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

বাংলাদেশে জঙ্গিবাদ কখনোই শেকড় গেড়ে বসতে পারবে না- র‌্যাব’র ডিজি

প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা : র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের মহাপরিচালক বেনজীর আহমেদ বলেছেন, বাংলাদেশে জঙ্গিবাদ কখনোই শেকড় গেড়ে বসতে পারবে না। বাংলাদেশ লালন ফকিরের দেশ। রাধা রমন, পাগলা কানাই, রবীন্দ্র নাথ, নজরুল ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেশ। এ দেশে ইসলাম প্রচার করেছেন ফকির, দরবেশ, আউলিয়া, সাধক ও সুফিরা। এরা শান্তিবাদী। এ কারণে আমাদের দেশের মানুষ এগুলোকে সমর্থন করে না। যারা জঙ্গিবাদ উত্থানে চেষ্টা করবে, তাদের পরিণতি শনিবারের জঙ্গি দমনের মতোই হবে।
তিনি রোববার রাতে গোপালগঞ্জ সদর উপজেলার চর মানিকাহ মাঝিপাড়া সার্বজনীন দুর্গা মন্দিরে আয়োজিত জলশায় প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন।
তিনি আরো বলেন, বাংলাদেশে কোনো সংখ্যালঘু নেই। এ দেশের একমাত্র সংখ্যালঘু জঙ্গি ও ক্রিমিনাল। আইন-শৃংখলা বাহিনী তাদের প্রতিহত করছে। জঙ্গি ও ক্রিমিনালদের ঐক্যবদ্ধভাবে রুখে দিতে হবে।
বাংলাদেশকে সাম্প্রদায়িক সম্প্রিতির দেশ উল্লেখ করে তিনি বলেন, আমাদের দেশের মানুষ সকল ধর্মের উৎসবে মিলেমিশে একাকার হয়েছে। সাম্প্রতিক বছরগুলোতে সামাজিক মেলবন্ধন সুসংহত ও সুদৃঢ় হয়েছে। এই মেলবন্ধন জাতীয় ঐক্যের বিশেষ লক্ষণ। ঐক্য থাকলে উন্নয়ন ত্বরান্বিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের উন্নয়নের মহাসড়কে সংযুক্ত করেছেন। এখন জাতীয় ঐক্যের মাধ্যমে জঙ্গিবাদকে প্রতিহত করতে হবে।
তিনি বলেন, বাংলাদেশের দুর্গোৎসব এখন উৎসবমুখর ও বর্ণিল। বাগেরহাটের হাকিমপুরে ৬০১ মূর্তি নিয়ে উপমহাদেশের সর্ববৃহৎ দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। ৭ বছর আগে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর বাংলদেশে ২২ হাজার দুর্গাপূজা অনুষ্ঠিত হতো। এখন বাংলাদেশে ২৯৩৫৬টি মন্দিরে পূজা অনুষ্ঠিত হচ্ছে। আগে বাংলাদেশ থেকে মানুষ পূজা দেখতে ইন্ডিয়া যেত। এ বছর বাংলাদেশের পূজা দেখতে ইন্ডিয়া থেকে বাংলাদেশে মানুষের ¯্রােত নেমেছে।
যুগ্ম সচিব শিব নাথ রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে গোপালগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশে জঙ্গিবাদ কখনোই শেকড় গেড়ে বসতে পারবে না- র‌্যাব’র ডিজি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ