Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪

পদ-পদবীর জন্য নয়, রাজনীতিতে এসেছি মানুষের অধিকার আদায়ের জন্য: ইশরাক হোসেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২১, ৮:৪১ পিএম

কোনো পদ-পদবী, এমপি, মন্ত্রী, মেয়র কোনো কিছুর জন্য রাজনীতিতে আসিনি বলে মন্তব্য করেছেন ডিএসসিসি'র সাবেক মেয়র প্রার্থী বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। ব্যাক্তিগত সফর শেষে দেশে ফিরে গতকাল সোমবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীদের উদ্দেশ্যে এসব কথা বলেন তিনি।

ইশরাক হোসেন বলেন, আমি ব্যক্তিগত কাজে দেশের বাইরে গিয়েছিলাম। এই বিদেশ যাওয়া নিয়ে অনেক রকম কথা ছড়ানো হয়েছে। আমি আপনাদেরকে আশ্বস্ত করতে চাই কোনো পদ-পদবী, এমপি, মন্ত্রী, মেয়র কোনো কিছুর জন্যই রাজনীতিতে আসিনি। আমি রাজনীতিতে এসেছি মানুষের অধিকার আদায়ের জন্য। এখন দেশে চরম সংকট চলছে, মানুষের কোন অধিকার নেই। আজীবন মানুষের কল্যাণে, মানুষের অধিকার আদায়ের জন্য রাজপথে থাকবো ইনশাআল্লাহ ।

তিনি বলেন, এই ঢাকার মাটিতে আমার জন্ম, এই ঢাকার মাটিতে আমার বাবার কবর। জীবন থাকতে এই ঢাকার মাটি ছাড়বো না। যদি মৃত্যুও হয় ঢাকার রাজপথেই আমি মরবো।

এদিন বিকেল সাড়ে চারটার দিকে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে যান ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। এ সময় ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনকে পার্টি অফিসের সামনে দেখার সাথে সাথে কয়েক শতাধিক নেতাকর্মী চিৎকার দিয়ে স্লোগান শুরু করেন। তারা বলেন, 'ইশরাক ভাইয়ের ভয় নাই, রাজপথ ছাড়ি নায়', 'খোকার পুত্র ইশরাক ভাই, আমরা তোমায় ভুলি নায়'।

এ সময় ইশরাক হোসেন পার্টি অফিসের সামনের রাস্তায় দাঁড়িয়ে স্লোগান দেয়া নেতাকর্মীদের সাথে কুশল বিনিময় করেন। পরে তিনি পার্টি অফিসের ভিতরে ঢুকে যান।

পার্টি অফিসের সামনে স্লোগান দেয়া নেতাকর্মীরা বলেন, অবিভক্ত ঢাকার মেয়র, গেরিলা যোদ্ধা সাদেক হোসেন খোকার ছেলে ও ঢাকার রাজপথের আন্দোলনের সিংহ পুরুষ ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন দেশে ফিরে আজ পার্টি অফিসে এসেছেন। আমাদের মধ্যে প্রাণ ফিরে এসেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইশরাক হোসেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ