Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদারীপুরে সেতু আছে সড়ক নেই

দুর্ভোগে গ্রামবাসী

স্টাফ রিপোর্টার, মাদারীপুর থেকে : | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

মাদারীপুরে একটি খালের উপর সেতু নির্মাণ করলেও সেতুর সামনে নেই সড়ক। এ জন্য সেতু নির্মাণের সুফল পাচ্ছে না গ্রামবাসী। সেতুটির জন্য দ্রুত রাস্তা নির্মাণের দাবি স্থানীয়দের। তবে উপজেলা নির্বাহী কর্মকর্তা জানিয়েছেন, সেতুটির জন্য রাস্তা নির্মাণ করে দেওয়ার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মাদারীপুর সদর উপজেলার ছিলারচর ইউনিয়নের আঙুলকাটা পুলিশ ফাঁড়ির সামনের প্রবাহিত খালের উপরে গত বছর একটি সেতু নির্মিত হয়। এলজিএসপি প্রকল্পের অধীনে প্রায় ১৬ লাখ টাকা ব্যয়ে এই সেতুটি নির্মিত হয়। কিন্তু সেতুটি নির্মাণ করার পরে এক বছর পেরিয়ে গেলেও এখনো সেতুর সামনে কোন রাস্তা নির্মাণ করা হয়নি। সরকারি অর্থ খরচ করে এই সেতুটি নির্মাণ করা হলেও স্থানীয় জনগণ তার কোন সুফল পাচ্ছে না। এতে করে দুর্ভোগে পড়েছে হাজার হাজার মানুষ। স্থানীয়রা দ্রুত সেতুটির জন্য একটি রাস্তা নির্মাণ করে দেওয়ার দাবি জানিয়েছেন।
স্থানীয় বাসিন্দা সাহেব আলী মিয়া বলেন, ‘এই ব্রিজটা বছর খানের আগে করে রাখছে। এখানে ব্রিজ আছে কিন্তু রাস্তা নেই। আমরা চাই দ্রুত যেন রাস্তা নির্মাণ করা হয়। ছিলারচর আঙুলকাটা ফাঁড়ির সামনের এই সড়ক দ্রুত নির্মাণ করা হলে কয়েক হাজার মানুষ সেতুটি ব্যবহার করে চলাচল করতে পারবে’।
মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুদ্দিন গিয়াস বলেন, অর্থ সঙ্কটের কারণে সড়ক নির্মাণ করা সম্ভব হয়নি। রাস্তা নির্মাণের জন্য বিকল্পভাবে অর্থ বরাদ্দ করে রাস্তা নির্মাণের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেতু আছে সড়ক নেই
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ