Inqilab Logo

সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী

মিরপুরে চার মেয়ে শিশু নিখোঁজ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২১, ৯:৫৮ পিএম

পল্লবীতে বাসা থেকে বের হয়ে তিন শিক্ষার্থীর নিখোঁজের আগে মিরপুর থেকে চার মেয়ে শিশু নিখোঁজ হওয়ার অভিযোগ পেয়েছে পুলিশ। গত শুক্রবার বিকালে মিরপুরের জনতা হাউজিং এলাকা থেকে দুই শিশু ও ২৯ সেপ্টেম্বর আনসার ক্যাম্প এলাকা থেকে দুই শিশু নিখোঁজ হয়। এ ঘটনায় সংশ্লিষ্ট থানায় জিডি করেছেন শিশুদের পরিবার।

মিরপুর থানার ওসি মোস্তাজিরুর রহমান গত রাতে দৈনিক ইনকিলাবকে বলেন, গত শুক্রবার বিকালে মিরপুরের জনতা হাউজিংয়ের একটি বাসা থেকে নিখোঁজ হয় দুই শিশু। তাদের একজনের বয়স ১৪ ও অপরজনের ১৩ বছর। এ ঘটনায় পরদিন শনিবার থানায় একটি জিডি দায়ের করে পরিবারের পক্ষ থেকে। জিডিতে বলা হয়, শুক্রবার বিকালে তারা বাসা থেকে বের হয়ে আর ফেরেনি। এদের মধ্যে একটি মেয়ে একটি বেসরকারি বিদ্যালয়ের শিক্ষার্থী। তার বাবা নেই। মা একটি বেসরকারী প্রতিষ্ঠানে চাকরি করেন। অন্যজন ওই বাসারই গৃহকর্মী।
তিনি আরো বলেন, গত ২৯ সেপ্টেম্বর মিরপুরের আনসার ক্যাম্প এলাকা থেকে দুই শিশু নিখোঁজ হয়। তাদের এক জনের বয়স ১৩ আরেক জনের বয়স ১০ বছর। তারা দুজন পরস্পর প্রতিবেশী। এ ঘটনায় এক শিশুর মা মিরপুর থানায় জিডি করেছেন। এদের মধ্যে একটি শিশু কলম কেনার কথা বলে বাসা থেকে বের হয়ে আর ফেরেনি। চার শিশুকে উদ্ধারের চেষ্টা চলছে। ঘটনার তদন্ত চলছে।

এর আগে গত ৩০ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকালে তিন বান্ধবী কলেজ পোষাক পড়ে পল্লবীর ১১ নম্বর প্যারিস রোডের ‘সি’ ব্লকের ১৮ নম্বর লাইন এলাকার নিজ নিজ বাসা থেকে বের হয়। পরে তারা আর বাসায় ফিরে আসেনি। নিখোঁজ শিক্ষার্থীরা হলেন কাজী দিলখুশ জান্নাত নিসা, কানিজ ফাতেমা ও স্নেহা আক্তার। তারা প্রত্যেকে এইচএসসি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। এদের মধ্যে দিলখুশ জান্নাত নিসা মিরপুর গার্লস আইডিয়াল ল্যাবরেটরি ইনস্টিটিউট, স্নেহা পল্লবী ডিগ্রি কলেজ ও কানিজ ফাতেমা দুয়ারি পাড়া কলেজের শিক্ষার্থী। পরিবার থেকে অভিযোগ করা হয়েছে, বাসা থেকে বের হওয়ার সময় তাদের দিলখুশ জান্নাত নিসা ৬ লাখ টাকা, স্নেহা ৭৫ হাজার টাকা ও কানিজ ফাতেমা আড়াই ভরির স্বর্ণালঙ্কার নিয়ে গেছে। তারা তাদের স্কুল সার্টিফিকেট ও ব্যবহার্য মূল্যবান সামগ্রী নিয়ে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিরপুরে শিশু নিখোঁজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ