Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

ক্রোয়েশিয়ায় টিভি রফতানি করছে ওয়ালটন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

এবার ‘মেড ইন বাংলাদেশ’ খ্যাত ওয়ালটন ব্র্যান্ডের টেলিভিশন রফতানি হচ্ছে ইউরোপের দেশ ক্রোয়েশিয়া। এ উপলক্ষ্যে ক্রোয়েশিয়ার খ্যাতনামা ইলেকট্রনিক্স পণ্য বিপণনকারী কোম্পানি ‘স্মার্টফোন আই ট্যাবলেট সার্ভিস ডিওও’ সঙ্গে ব্যবসায়িক চুক্তি করেছে বাংলাদেশী সুপারব্র্যান্ড ও ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন।
সম্প্রতি রাজধানীর ওয়ালটন করপোরেট অফিসে ভার্চুয়াল মাধ্যমে আয়োজিত এক প্রোগ্রামে স্মার্টফোন আই এবং ওয়ালটনের মধ্য ওই ব্যবসায়িক চুক্তি স্বাক্ষরিত হয়। ওয়ালটনের ইন্টারন্যাশনাল বিজনেস ইউনিটের প্রেসিডেন্ট এডওয়ার্ড কিম এবং স্মার্টফোন আই কোম্পানির চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) মারিও ক্রালজ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে ব্যবাসয়িক চুক্তিতে স্বাক্ষর করেন।
ক্রোয়েশিয়ায় দায়িত্বপ্রাপ্ত ওয়ালটন আইবিইউ শাখার ভাইস-প্রেসিডেন্ট আমিনুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ালটনের সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর এস এম জাহিদ হাসান, ওয়ালটন টিভির চিফ বিজনেস অফিসার (সিবিও) প্রকৌশলী মোস্তফা নাহিদ হোসেন, আইবিইউ শাখার ভাইস প্রেসিডেন্ট তাওসীফ আল মাহমুদ, অপারেটিভ ডিরেক্টর রেজাউল ইসলাম, ক্রোয়েশিয়া থেকে ভার্চুয়াল মাধ্যমে যুক্ত ছিলেন স্মার্টফোন আই’র প্রোডাক্ট ম্যানেজার ম্যারিন মালটারিক।
অনুষ্ঠানে জানানো হয়, ওয়ালটনের টেলিভিশনের বড় রফতানি বাজার এখন ইউরোপ। উন্নত বিশ্বের এই বাজারে ওয়ালটন টিভি রফতানির পরিমাণ ৩ মিলিয়ন মার্কিন ডলারেরও বেশি। ইতোমধ্যে ইউরোপের ১২টি দেশে টিভি রফতানি বাজার সম্প্রসারণ করেছে ওয়ালটন। ওই দেশগুলোতে ওইএম (ওরিজিনাল ইক্যুইপমেন্ট ম্যানুফ্যাকচারার) পদ্ধতির পাশাপাশি ওয়ালটন ব্র্যান্ড নামে টিভি রফতানি হচ্ছে। এরই ধারাবাহিকতায় এবার ওয়ালটন টিভির ব্র্যান্ড বিজনেস সম্প্রসারণ করা হলো ইউরোপের দেশ ক্রোয়েশিয়ায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওয়ালটন

৮ মে, ২০২২
২৫ মার্চ, ২০২২
২১ মার্চ, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ