Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

মহানবীর (সা.) ব্যঙ্গচিত্র আঁকা সুইডেনের শিল্পী দুর্ঘটনায় নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

মহানবী হয়রত মুহাম্মদকে (সা.) নিয়ে ব্যঙ্গচিত্র আঁকা সেই সুইডিশ কার্টুনিস্ট লার্স ভিকস সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে। পুলিশের একটি গাড়িতে সফর করার সময় সুইডেনের দক্ষিণাঞ্চলীয় মার্কারিড শহরের কাছে একটি ট্রাকের সঙ্গে সংঘর্ষে তার নিরাপত্তায় থাকা দুই পুলিশ অফিসারসহ কুখ্যাত ওই কার্টুনিস্ট নিহত হয়েছেন। এতে ট্রাকচালকও আহত হয়েছেন।
উল্লেখ্য, মহানবীর (সা.) ব্যঙ্গচিত্র আঁকার পর সারা বিশ্ব থেকে তীব্র প্রতিবাদ জানান ধর্মপ্রাণ মুসলিমরা। এরপর তখনকার ডাচ প্রধানমন্ত্রী ফ্রেডরিক রেইনফেল্ডট ক্ষুব্ধ হন এবং পরিস্থিতি সামাল দিতে তিনি ২২টি মুসলিম দেশের রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাৎ করেন। এর পরই কার্টুনিস্ট লার্স ভিকসকে হত্যার জন্য এক লাখ ডলার পুরস্কার ঘোষণা করে ইরাকের আল-কায়েদা। তখন থেকেই পুলিশি নিরাপত্তায় চলাচল করতেন ৭৫ বছর বয়সি লার্স ভিকস। ২০০৭ সালে তিনি সুইডেনে মহানবীর (সা.) যে ব্যঙ্গচিত্র এঁকেছিল, তা এক বছর পর আবার ডেনমার্কের একটি খবরের কাগজ প্রকাশ করে।
উল্লেখ্য, ২০১৫ সালে কোপেনহেগেনে এক মুক্ত বিতর্কে অংশ নিয়েছিল লার্স ভিকস। সেখানে বন্দুকযুদ্ধ পর্যন্ত হয়েছিল। ওই হামলায় এক চলচ্চিত্র পরিচালক নিহত হয়েছিলেন। সূত্র : বিবিসি নিউজ।



 

Show all comments
  • মোহাম্মদ দলিলুর রহমান ৫ অক্টোবর, ২০২১, ১২:৫৩ এএম says : 0
    আলহামদুলিললাহ,এই পাপী দুনিয়ার পবিত্র মাটি থেকে বিদায় নিয়েছে,কিন্তু তার লাশ কি করবে কোথায় দাফন করবে ,না পোড়া দিয়ে দিবে,না কি নদীতে ফেলে দিবে ,একটি কাজ করলেই ভালো হবে,ওকে হিন্দুস্তানে পাঠাইয়া দিলেই ভালো হবে,যে ধর্মের আশ নেই যেই ধর্মের ইজ্জত নেই মায়া মমতা নেই তাকে বলে শয়তান ধর্ম,যে ধর্মে মা বাবা পরিচয় নেই ,মা বাবার মুখে ছেলে আগুন দেয়,এই হারাম জাদা কে ভারতে পাঠানে হউক।শয়তান শয়তানকে কি করবে শয়তানের তাহা দেখবে।
    Total Reply(0) Reply
  • SYED RAHIM MIAH ৫ অক্টোবর, ২০২১, ১০:৪৬ এএম says : 0
    ALHAMDULILLAH
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্ঘটনায় নিহত

১৫ জানুয়ারি, ২০২২
২১ ডিসেম্বর, ২০২১
১২ নভেম্বর, ২০২১
১১ নভেম্বর, ২০২১
২৫ অক্টোবর, ২০২১
১৪ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন