Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

লন্ডন প্রবাসী স্প্রিন্টার ইমরান আজ আসছেন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

এবার দেশের হয়ে ট্র্যাকে দৌঁড়াবেন লন্ডন প্রবাসী স্প্রিন্টার ইমরান রহমান। জাতীয় দলের ট্রায়ালে অংশ নিতে আজ ঢাকায় আসছেন তিনি। ২৬ বছর বয়সী লন্ডন প্রবাসী এই স্প্রিন্টার প্রসঙ্গে বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুর রকিব মন্টু গতকাল বলেন,‘আগামীতে জাতীয় দলের হয়ে অ্যাথলেটিক্সে অংশ নিতে মঙ্গলবার ইংল্যান্ড থেকে ঢাকা আসছেন ইমরান রহমান। তার বর্তমান টাইমিং ৬০ মিটার স্প্রিন্টে ৬.৬৮ সেকেন্ড এবং ১০০ মিটার স্প্রিন্টে ১০.২৭ সেকেন্ড। জাতীয় দলে জায়গা পেতে আগামী শনিবার ইমরান ট্রায়ালে অংশ নেবেন। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) এদিন বিকাল ৪টা এই ট্রায়াল অনুষ্ঠিত হবে।’ মন্টু জানান, আগামী ডিসেম্বরে জাতীয় চ্যাম্পিয়নশিপেও খেলবেন ইমরান। আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে আজ তার সম্পর্কে বিস্তারিত জানাবে ফেডারেশন।

জাতীয় ফুটবল দলে বর্তমানে খেলছেন দুই প্রবাসী ডেনমার্কের জামাল ভূঁইয়া ও ফিনল্যান্ডের তারিক রায়হান কাজী। কিরগিজস্তানে তিন জাতি টুর্নামেন্ট খেলেছেন কানাডা প্রবাসী ফুটবলার সেহরান খান। সাঁতার ও জিমন্যস্টিক্সের জাতীয় দলেও একাধিকবার খেলেছেন প্রবাসীরা। এবার এ তালিকায় যুক্ত হলেন স্প্রিন্টার ইমরান রহমান। যদিও বছর চারেক আগে আলিদা শিকদার নামের যুক্তরাষ্ট্র প্রবাসী এক অ্যাথলেটকে ট্রায়াল ছাড়াই ইসলামী সলিডারিটি গেমসের দলে নিয়েছিল বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশন। কিন্তু অসুস্থতার কারণে ওই আসরে দেশের হয়ে খেলতে পারেননি আলিদা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লন্ডন প্রবাসী স্প্রিন্টার ইমরান
আরও পড়ুন