Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সাকিবের প্রসংশায় পঞ্চমুখ মর্গ্যান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

কেন উইলিয়ামসন তখন উইকেটে থিতু। মাত্রই শিভাম মাভির এক ওভারেই চার মারেন চারটি। এরপর বোলিংয়ে আসেন সাকিব আল হাসান। নিজের বলে দুর্দান্ত ফিল্ডিংয়ে রান আউট করেন তিনি উইলিয়ামসনকে। পরে বল হাতেও নেন একটি উইকেট। উপহার দেন দারুণ বোলিং। সব মিলিয়ে ফেরার ম্যাচে সাকিবের প্রভাববিস্তারী পারফরম্যান্সের উচ্ছ¡সিত প্রশংসা কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক ওয়েন মর্গ্যানের কণ্ঠে।
এই ম্যাচের আগে আইপিএলের সংযুক্ত আরব আমিরাত পর্বে দর্শক হয়েই ছিলেন সাকিব। একাদশে জায়গা মিলছিল না। জায়গার সুযোগও খুব একটা ছিল না। তবে আন্দ্রে রাসেল চোট পেয়ে একাদশের বাইরে ছিটকে যাওয়ার পরও যখন সাকিবকে বাইরে রাখা হয়, জন্ম দেয় তা অনেক প্রশ্নের। সমালোচনা হয় তুমুল।
অবশেষে গতপরশু রাতে দুবাইয়ে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে একাদশে ফেরেন সাকিব। নিজের ম‚ল্যও বুঝিয়ে দেন ভালোভাবেই। যদিও কলকাতার ৬ উইকেটের জয়ে ব্যাটিংয়ে নামার সুযোগ পাননি সাকিব, তবে বল হাতেই যা করেছেন, ম্যাচ শেষে সেটির প্রশংসা করেছেন কলকাতা অধিনায়ক।
দারুণ ফিল্ডিংয়ে সরাসরি থ্রোয়ে উইলিয়ামসনকে রান আউট করা ছাড়াও ৪ ওভার বোলিংয়ে মাত্র ২০ রান দিয়ে নেন ১ উইকেট। ব্যাটিংয়ে তাকে প্রয়োজন হয়নি দলের। কলকাতা ম্যাচ জিতে নেয় ৬ উইকেটে। সাকিবকে এভাবে ম্যাচের পর ম্যাচ বসিয়ে রাখা মরগানের চোখে ‘বিলাসিতা।’ গতকাল ম্যাচে সাকিবের অবদানকেও মরগান বললেন ‘অনেক বড় কিছু।’ ম্যাচের পর মর্গ্যান বললেন, তাদের এই জয়ে সাকিবের অবদান অনেক, ‘বিশাল (জয়ে সাকিবের প্রভাব) সাকিবের মতো এত অভিজ্ঞ একজন আন্তর্জাতিক তারকাকে ডাকতে পারার গভীরতা ও শক্তি স্কোয়াডে থাকা মানে তা বিরাট বিলাসিতা। সে এসেছে এবং ম্যাচে অনেক বড় প্রভাব রেখেছে। দুর্দান্ত ছিল সে।’
কলকাতার পরের ম্যাচ রাজস্থান রয়্যালসের বিপক্ষে, বৃহস্পতিবার যে ম্যাচে মুখোমুখি হতে পারেন বাংলাদেশের দুই তারকা সাকিব ও মুস্তাফিজুর রহমান। তবে তার আগে আজ প্লে-অফ নিশ্চিতের ম্যাচে মুখোমুখি হবে কাটার মাস্টারের দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাকিবের প্রসংশা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ