Inqilab Logo

সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

শিক্ষার্থীদের আগমনে প্রাণ ফিরে পেল ঢাবির আবাসিক হল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২১, ৯:৪৬ এএম

করোনাভাইরাসের কারণে দীর্ঘ ১৮ মাস বন্ধ থাকার পর অবশেষে খুলে দেয়া হলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো।

মঙ্গলবার সকাল ৮টা থেকে অনার্স ফাইনাল ইয়ার ও মাস্টার্সের শিক্ষার্থীরা তাদের টিকা গ্রহণের প্রমাণপত্র ও হলের পরিচয়পত্র দেখিয়ে হলে উঠা শুরু করে দিয়েছেন। শিক্ষার্থীদের ফুল ও চকলেট দিয়ে বরণ করতে দেখা গেছে বিজয় একাত্তর হলসহ বেশির ভাগ হলে। এমন ফুলেল শুভেচ্ছা পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের বরণ করে নিতে পেরে খুশি হাউস টিউটর ও হলের অন্য কর্মকর্তা ও কর্মচারীরা।

গত ২৪ আগস্ট বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির একটি মিটিংয়ে আজ (৫ অক্টোবর) মঙ্গলবার মাস্টার্স ও অনার্স চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের অগ্রাধিকার ভিত্তিতে কমপক্ষে এক ডোজ টিকা নেয়ার শর্তে হল খুলে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয় এবং পরে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলে সিদ্ধান্তটি চুড়ান্ত করা হয়। এজন্য হলগুলোকে ১০ সেপ্টেম্বরের মধ্যেই তাদের প্রস্তুতি সম্পন্ন করতে নির্দেশ দেয়া হয়। হলগুলোর প্রস্তুতি পর্ব শেষে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের আরেকটি সভায় ২৬ সেপ্টেম্বর থেকে লাইব্রেরী ও পরিবহন ব্যবস্থা চালু করা হয়। পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী আজ সকাল ৮টা থেকে খুলে দেয়া হয় বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবি

১৫ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ