Inqilab Logo

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী

মেডিক্যাল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মেডিক্যাল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। গতকাল বিকাল সাড়ে ৫টার দিকে এই ফল প্রকাশ করা হয়। স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও জনশক্তি উন্নয়ন) প্রফেসর ডা. মো. আবদুর রশীদ এ তথ্য নিশ্চিত করেছেন। স্বল্প সময়ের মধ্যেই নির্বাচিত শিক্ষার্থীদের কাছে এসএমএসের মাধ্যমে ফল পৌঁছে যাবে। এছাড়া স্বাস্থ্য অধিদফতরের ওয়েবসাইট িি.িফমযং.মড়া.নফ থেকে ফল জানা যাবে।
এবার ভর্তি পরীক্ষায় মোট অংশগ্রহণ করে ৮৬ হাজার ৮৯৫ জন। যাদের মধ্যে ২৯ হাজার ১৯৩ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। বর্তমানে সরকারি কলেজে আসন সংখ্যা ৩ হাজার ২১২ এবং বেসরকারি কলেজে ৬ হাজার ২০৫টি। গত বছর এমবিবিএস ১ম বর্ষে ২৯টি সরকারি কলেজে ৩ হাজার ১৬২ এবং বেসরকারি ৬৪টি কলেজে ৫ হাজার ৩২৫ জনের ভর্তির সুযোগ ছিল।
এদিকে বিগত কয়েক বছর মেডিকেলে ভর্তির প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে প্রশ্নবিদ্ধ ছিল মেডিক্যাল ভর্তি পরীক্ষা। এবার এখন পর্যন্ত সে রকম কোনো অভিযোগ উঠেনি। একাধিক চিকিৎসা শিক্ষা বিশেষজ্ঞের মতে, অতীতে বদনাম থাকলেও গত শুক্রবার অনুষ্ঠিত মেডিক্যাল ভর্তি পরীক্ষা সুষ্ঠু, সুন্দর ও বিতর্কহীনভাবে অনুষ্ঠিত হয়েছে।
ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব প্রফেসর ডা. মো. আবদুর রশীদ বলেন, স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশনায় এ বছর শুরু থেকেই সুষ্ঠু ও সুন্দর পরিবেশে এমবিবিএস ভর্তি পরীক্ষা গ্রহণে তৎপর ছিল মন্ত্রণালয়। অতীতে যে সব জায়গা থেকে প্রশ্ন ফাঁসের অভিযোগ উঠেছিল কিম্বা গুজব ছড়াতো সে সব জায়গায় সর্বোচ্চ তথ্যপ্রযুক্তির ব্যবহার করে তা বন্ধ করা হয়। প্রশ্নপত্র প্রণয়ন থেকে শুরু করে পরীক্ষার আগে প্রশ্নপত্র পাঠানো ও ফেরত আনার ক্ষেত্রে বিশেষ ডিভাইস সম্বলিত ট্রাংকের ব্যবহার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেডিক্যাল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ