Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী

আজকের দিন আমাদের জন্য খুব আনন্দের: ঢাবি ভিসি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২১, ১২:৪২ পিএম

করোনা পরিস্থিতিতে দীর্ঘ ৫৬৪ দিন বন্ধ থাকার পর খুলেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল। ফুল, চকলেট এবং বিশ্ববিদ্যালয়ের লোগো সম্বলিত মাস্ক দিয়ে শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে হল কর্তৃপক্ষ।

এ উপলক্ষে হল পরিদর্শন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। তিনি বলেন, আজকে আমাদের জন্য খুব আনন্দের দিন। অনেকটা মনে হচ্ছে যেন ঈদের দিনের মতো।

মঙ্গলবার (৫ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হল পরিদর্শন শেষে এ কথা কথা বলেন উপাচার্য।

তিনি বলেন, এই ক্যাম্পাস শিক্ষার্থীদের। শিক্ষার্থীরা চলে আসায় শিক্ষকদের মধ্যেও একটা প্রাণ এসেছে, প্রশাসনের মধ্যে প্রাণ আসছে। সবার মনে আনন্দ এটা সবচেয়ে বড় দিক। এতোদিন যে স্থবিরতা ছিল, সেটার অবসান ঘটেছে। যত দ্রুত সম্ভব সব শিক্ষার্থীদের আমরা হলে নিয়ে আসতে পারি সেটাই লক্ষ্য। আজকের এই কর্মসূচি, আমাদের পরবর্তী কর্মসূচি এবং সিদ্ধান্ত গ্রহণে অনুপ্রেরণা দেবে।

এদিন সকল ৮টা থেকে নিজ নিজ হলে উঠেন শুধু অনার্স চতুর্থ বর্ষ ও মাস্টার্সের শিক্ষার্থীরা। স্বাস্থ্যবিধি মেনে তারা হলে উঠেন।

অন্যান্য বর্ষের হলে তোলার বিষয়ে ভিসি বলেন, দুইটি সূচক আমাদের সামনে আছে, যেগুলো শিক্ষার্থীদের হলে আনার অনুকূলে যায়। একটা হলো সংক্রমণ হার, সেটি একদমই নিচের দিকে। আরেকটি শিক্ষার্থীদের টিকা কার্যক্রমের আওতায় নিয়ে আসার হার বাড়ছে। এই দুইটি আশাব্যঞ্জক সূচক বিবেচনায় নিয়েই আমরা সিদ্ধান্ত নেব। যাতে সব শিক্ষার্থীকে নিয়েই আমরা স্বাভাবিক কার্যক্রমে ফিরে যেতে পারি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবি ভিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ