Inqilab Logo

সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

শিগগিরই কাজ শুরু হচ্ছে সিলেট-ঢাকা মহাসড়কে, ৮টি সেকশনের টেন্ডার আহবান সম্পন্ন, সিলেটে পররাষ্ট্রমন্ত্রী

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২১, ৩:৪৮ পিএম

সিলেট-ঢাকা ৬ লেন মহাসড়কের কাজের ১৩টি সেকশন। এরমধ্যে ৮টি সেকশনের কাজের দরপত্র (টেন্ডার) করা হয়েছে আহ্বান। শিগগির কাজ শুরু হবে। তবে জমি অধিগ্রহণ জটিলতার কারণে সিলেট অংশে কাজ শুরু হতে হচ্ছে কিছুটা বিলম্ব। আজ মঙ্গলবার (৫ অক্টোবর) সকালে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভারত সরকারের দেয়া অ্যাম্বুলেন্স প্রদান অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ তথ্য জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, এমপি। পররাষ্ট্রমন্ত্রী বলেন, সোমবার (৪ অক্টোবর সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের সাথে তার দেখা হয়েছে। কথা হয়েছে সিলেট-ঢাকা ৬ লেন মহাসড়ক প্রসঙ্গে। ওবায়দুল কাদের জানিয়েছেন, মহাসড়কের ১৩টি সেকশনের মধ্যে টেন্ডার হয়ে গেছে ৮টিতে। পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বলেন, সিলেট থেকে কাজ শুরুর অনুরোধ জানানো হয়েছিল ওবায়দুল কাদেরের কাছে। কিন্তু সিলেট ও হবিগঞ্জে জমি অধিগ্রহণ নিয়ে কিছু জটিলতা আছে বলে জানিয়েছেন তিনি। তাই এখনই সিলেট থেকে মহাসড়ক ৬ লেনে উন্নিত করার কাজ শুরু করা সম্ভব হচ্ছে না। তবে শিগগিরই এই জটিলতা কাটিয়ে শুরু হবে কাজ।
পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, কোভিডের কারণে কাজে হয়েছে কিছু দেরি। আশা করা যাচ্ছে জমি অধিগ্রহণের জটিলতা কেটে যাবে। ২০২৩ সালের মধ্যে যাতে সিলেট-ঢাকা ৬ লেন মহাসড়ক প্রকল্পটি যাতে বাস্তবায়ন করা যায়, সে জন্য সবার কাছে দোয়া ও সহযোগিতা চান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পররাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন