Inqilab Logo

রোববার, ২৩ জানুয়ারী ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

গাছের পাতায়, আংটিতে কাবা শরিফ এঁকে রেকর্ড কাশ্মীরি যুবকের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২১, ৪:৩৩ পিএম

কাবা শরিফের ছবি গাছের পাতায় এবং আংটির উপর এঁকে নতুন রেকর্ড গড়লেন কাশ্মীরের এক যুবক। ২৬ বছরের ওই যুবকের নাম মুদাসির রহমান দার। তিনি কাশ্মীরের কুলগাম জেলার কুলপোরা গ্রামের বাসিন্দা।

পবিত্র কাবার ছবি এঁকে এশিয়া এবং ইন্ডিয়া বুক অব রেকর্ডসে নাম তুলেছেন মুদাসির। তিনিই কাশ্মীরের প্রথম শিল্পী যিনি এই দুই রেকর্ড গড়তে সমর্থ হলেন। যদিও শিল্পী হওয়ার প্রচলিত শিক্ষার সুযোগ পাননি মুসাদির। কিন্তু আঁকার প্রতি তার ভালবাসা এবং আগ্রহ ছিল ছোট থেকেই। সেই আগ্রহ থেকে তৈরি করে নিয়েছেন নিজস্ব আঁকার ধরন।

এ নিয়ে মুসাদির এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে বলেছেন, ‘আমার আঁকার নিজস্ব ধরন রয়েছে। আমি আশপাশে যা খুঁজে পাই তা একেবারেই প্রাকৃতিক।’ নেটমাধ্যমের সাহায্যে নিজের শিল্পকলা তিনি সকলের সামনে তুলে ধরতে পেরেছেন বলেও জানিয়েছেন। তবে তার লক্ষ্য সমাজের বিভিন্ন সমস্যা নিজের আঁকায় তুলে ধরা। মাদকাসক্তি, শিশুশ্রমের মতো বিভিন্ন সামাজিক সমস্যা নিয়ে ভবিষ্যতে কাজ করতে চান কাশ্মীরের এই যুবক। সূত্র: এবিপি।



 

Show all comments
  • Abdul Wahab ৫ অক্টোবর, ২০২১, ৪:৫৪ পিএম says : 0
    This is real love of BAITULLAH
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিস্ময়কর

২৩ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন