Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুডি’স সিটি ব্যাংকের দৃষ্টিভঙ্গি ‘নেতিবাচক’ থেকে ‘স্থিতিশীল’ অবস্থানে পরিবর্তন করেছে এবং বি-১ রেটিং নিশ্চিত করেছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২১, ৪:৫১ পিএম

মুডি’স ইনভেস্টর সার্ভিস সম্প্রতি তাদের সাম্প্রতিক গবেষণায় সিটি ব্যাংকের দৃষ্টিভঙ্গি ‘নেতিবাচক’ থেকে পরিবর্তন করে ‘স্থিতিশীল’ করেছে এবং বি-১ রেটিং নিশ্চিত করেছে। কোভিড-১৯ মহামারির ফলে সৃষ্ট বর্তমান অর্থনৈতিক অস্থিরতার প্রভাবসহ ব্যাংকের শক্তি এবং চ্যালেঞ্জ বিবেচনা করে এই রেটিং দেওয়া হয়।

সিটি ব্যাংকের প্রতি ‘স্থিতিশীল’ দৃষ্টিভঙ্গি মুডি’স এর প্রত্যাশাকেই প্রতিফলিত করে, যা বাংলাদেশের শক্তিশালী অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং মহামারি সম্পর্কিত সহনশীল পদক্ষেপ গ্রহণকেই নির্দেশ করে, যেখানে ঋণ গ্রহীতাদের ঋণ পরিশোধের বোঝা লাঘব করে ব্যাংকের সম্পদের গুণগতমানের অবনমন সীমিত এবং পরবর্তী ১২ থেকে ১৮ মাস মধ্যে তাদের শোধক্ষমতা/সলভেন্সি সমর্থন করা হয়। সিটি ব্যাংকের বি-১ রেটিং ইতিবাচক হওয়াটা ব্যাংকের পরিমিত সম্পদের গুণমান, গড় মূলধন অবস্থান এবং পরিমিত মুনাফার প্রতিফলন।

সিটি ব্যাংকের বি-১ রেটিং পর্যাপ্ত নিট সুদের মার্জিন, পর্যাপ্ত মূলধন পর্যাপ্ততা অনুপাত এবং এসএমই, রিটেল ব্যাংকিং ও বিশ্বস্ত করপোরেট ক্লায়েন্টদের সম্পদের ঝুঁকি মোকাবেলায় উচ্চ মুনাফাকে নির্দেশ করে। উচ্চতর শক্তির রিটেল ব্যাংকিং এবং ক্রেডিট কার্ড খাত, শক্তিশালী আমানত এবং উন্নয়ন অর্থায়নকারীদের কাছ থেকে উন্নয়ন তহবিলের জোগান ব্যাংকের শক্তি হিসেবে স্বীকৃত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি ব্যাংক

১১ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
৭ জুলাই, ২০২২
২৮ জুন, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ