Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

ছাত্রলীগ নেতাসহ ৪ জনের ১০ বছরের কারাদণ্ড

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২১, ৫:৫৪ পিএম

পুলিশ লাঞ্ছিতের ঘটনায় দায়ের করা ২০১৪ সালের মামলায় মাদারীপুরের শিবচরের এক ইউনিয়ন ছাত্রলীগের সভাপতিসহ ৪ জনকে ১০ বছর করে কারাদণ্ড প্রদান করেছেন আদালত। সোমবার (৪ অক্টোবর) বিকেলে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা এ রায় দেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৪ সালের ১১ সেপ্টেম্বর শিবচর উপজেলার কাঁঠালবাড়ি ঘাট এলাকায় বাদশা শেখের দোকানে মাদক উদ্ধার অভিযানে যায় শিবচর থানা পুলিশ। উদ্ধার অভিযানের সময় পুলিশের কাজে বাঁধা দেয় কাঁঠালাবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি লাভলু হাওলাদার ও তার সমর্থকরা। পরে পুলিশের সাথে হাতহাতি ও মারধরের ঘটনা ঘটে। এ সময় বেশ কয়েকজন পুলিশ গুরুতর আহত হয়।

পরবর্তীতে শিবচর থানার এএসআই আলমগীর হোসেন বাদী হয়ে ১৯ জনের নামে মামলা দায়ের করে। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া ও যুক্তিতর্ক শেষে সোমবার বিকেলে ছাত্রলীগ নেতাসহ ৪ জনকে ১০ বছর কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড দেন আদালত। এছাড়া ৭ জনকে তিন বছর করে কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড প্রদান করা হয়।

১০ বছর দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন কাঁঠালবাড়ি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি লাভলু হাওলাদার ও তার সমর্থক বাদশা শেখ, তন্ময়, কামাল শেখ এবং ৩ বছর কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হচ্ছেন তুষার, মাসুদ, মিজান, রেজাউল, নুর মোহাম্মদ, রাসেল, হযরত আলী। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

মাদারীপুর জজ কোটের্র পিপি সিদ্দিকুর রহমান জানান, এই রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট। দ্রুত রায় কার্যকরে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ