Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫, ১৩ মুহাররাম ১৪৪০ হিজরী‌

কাগতিয়া মাদরাসা একদিন বিশ্বখ্যাত হবে -রাউজান উপজেলা নির্বাহী অফিসার

প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামীম হোসেন বলেন, যুগশ্রেষ্ঠ সুফীসাধকের নেক নজর এবং অধ্যক্ষের দক্ষতায় কাগতিয়া এশাতুল উলুম কামিল এমএ মাদরাসা একদিন বিশ্বখ্যাত হবে। আধুনিক মানের একাডেমিক ভবন, প্রশাসনিক অবকাঠামো, মানসম্মত লাইব্রেরি, কম্পিউটার ল্যাব, মাল্টিমিডিয়া ক্লাসরুম, সম্মেলন কক্ষ ইত্যাদি যুগের সাথে তাল মিলিয়ে যেভাবে এ মাদরাসা এগিয়ে যাচ্ছে অদূর ভবিষ্যতে মিসরের আল-আজহার বিশ্ববিদ্যালয়ের আদলে বাংলার আল-আজহার হবে। এ মাদরাসা হতে যোগ্য নাগরিক বের হয়ে দেশ, জাতি ও দ্বীনের খেদমত করবে। সমাজ তথা দেশকে উন্নতির দিকে নিয়ে যাবে। ইসলাম ও মানবতাবিরোধী যাবতীয় অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াবে।
গতকাল কাগতিয়া এশাতুল উলুম কামিল এমএ মাদরাসায় রাউজান উপজেলার নবাগত নির্বাহী কর্মকর্তার সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে নির্বাহী কর্মকর্তা এ কথা বলেন। তিনি মাদরাসা কর্তৃপক্ষ, অধ্যক্ষ মহোদয়, শিক্ষকবৃন্দ এবং শিক্ষার্থীদের ভূয়সী প্রশংসা করেন। এছাড়া অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রাউজান উপজেলা সহকারী ভূমি কমিশনার মো: জোনায়েদ কবির সোহাগ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: সাইফুল ইসলাম, পরিচালনা পর্ষদের সভাপতি অধ্যাপক মোহাম্মদ ফোরকান মিয়া, চবির প্রফেসর ড. মুহাম্মদ আবুল মনছুর ও মুহাদ্দিস আল্লামা মুহাম্মদ আশেকুর রহমান। পরিশেষে মিলাদ-কিয়াম ও মোনাজাতের মাধ্যমে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর শান্তি ও কল্যাণ কামনা করা হয়।
মঙ্গলবার কাগতিয়া দরবার শরীফে আশুরা মাহফিল
আগামী ১১ অক্টোবর বাদ জোহর হতে রাতব্যাপী কাগতিয়া দরবার শরীফে ৬৪তম পবিত্র আশুরা মাহফিল অনুষ্ঠিত হবে ইনশাআল্লাহ। এ উপলক্ষে গৃহীত বিভিন্ন কর্মসূচির মধ্যে রয়েছেÑ বাদ জোহর শোহাদায়ে কারবালা শীর্ষক সেমিনার, বাদ আসর তরিক্বতের বিশেষ পদ্ধতিতে ফয়েজে কোরআন প্রদান, বাদ মাগরিব তাওয়াজ্জুহর মাধ্যমে রাসূলে পাক (দ:)-এর বাতেনী নূর বিতরণ, দেশবরেণ্য ওলামায়ে কেরামের তকরির, তাবাররুক বিতরণ। বাদ এশা মিলাদ, কিয়াম এবং আখেরী মোনাজাত। পবিত্র আশুরা মাহফিলে অংশগ্রহণের জন্য মুনিরীয়া যুব তাবলীগ কমিটি বাংলাদেশ চট্টগ্রাম মহানগর এলাকার আওতাধীন বিভিন্ন শাখা হতে গাড়ি ছাড়ার সময়সূচি ১৩ নং সাবানঘাটা শাখা সাবানঘাটা থেকে বেলা ২টা, ১১৮ নং বাকলিয়া শাখা বাকলিয়া থেকে বেলা ২টায়, ১১৯ নং বড় কবরস্থান শাখা বড় কবরস্থান থেকে বেলা ২টা, ১২৬ নং ষোলশহর শাখা বায়েজিদস্থ গাউছুল আজম সিটি থেকে সন্ধ্যা ৭টা, ১২৯ নং বউবাজার শাখা আন্দরকিল্লা থেকে বেলা ২.৩০টা, ১৩২ নং আতুরার ডিপো শাখা আতুরার ডিপো থেকে বেলা ১২টা, ১৪৯ নং হালিশহর শাখা আগ্রাবাদ চৌমুহনী থেকে বিকেল ৪টায়, ১৫০ নং মুহাম্মদপুর শাখা মুরাদপুর মাজারের সামনে থেকে বেলা ২টায় গাড়ি ছাড়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।