Inqilab Logo

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

১০ বছরের মধ্যে বিবিসির অস্তিত্ব নাও থাকতে পারে : ব্রিটিশ সংস্কৃতিমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২১, ৮:১৪ পিএম

ব্রিটেনের নতুন সংস্কৃতিমন্ত্রী নাদিন ডরিস বলেছেন, আগামী এক দশকের মধ্যে বিবিসির অস্তিত্ব নাও থাকতে পারে বলে মন্তব্য করেছেন। কনজারভেটিভ পার্টির এক সম্মেলনে‌ ‘অভিজাত’ মনোভাব এবং ‘নিরপেক্ষতার অভাব’কে উদ্দেশ্য করে এ মন্তব্য করেন ব্রিটেনের নতুন সংস্কৃতিমন্ত্রী। -বিবিসি, দ্য টেলিগ্রাফ

১০ বা ২০ বছরের মধ্যে লাইসেন্স ফি বাধ্যতামূলক হবে কি না জানতে চাইলে তিনি বলেন, বিবিসি কি ১০ বছর পরও থাকবে? আমি জানি না... এই মুহূর্তে পরিবেশটা খুবই প্রতিযোগিতামূলক। তিনি দাবি করেছেন, তিনি বিবিসির সাথে যুদ্ধ করতে চান না। কিন্তু সেই সাথে তিনি এটাও বলেছেন যে, সরকারের সাথে ২০২২ সালের এপ্রিল থেকে পরবর্তী লাইসেন্স ফি-র নিষ্পত্তিতে সম্মত হওয়ার আগে এটিকে বিভিন্ন 'পরিবর্তন' আনতে রাজি হতে হবে।

ডরিস বলেন, ‘বিবিসির দৃষ্টিভঙ্গি হল যে তারা একটি নিষ্পত্তি ফি পাবে এবং তারপরে তারা কীভাবে পরিবর্তন আনতে চলেছে তা নিয়ে আমরা কথা বলব। আর আমার দৃষ্টিভঙ্গি হল-আমাকে আপনারা বলুন যে কিভাবে আপনারা পরিবর্তন আনতে যাচ্ছেন এবং তারপর আপনি ওই নিষ্পত্তি ফি পাবেন।’

তিনি বলেন, বিবিসির মহাপরিচালক টিম ডেভি এবং চেয়ারম্যান রিচার্ড শার্পের সঙ্গে তার ইতোমধ্যে 'চমৎকার বৈঠক' হয়েছে। বিবিসির সাথে বৈঠকে আলোচিত সব ইস্যুর বিষয়ে তুলে ধরেন সংস্কৃতিমন্ত্রী ডরিস। যার মধ্যে রয়েছে- শ্রমিক-শ্রেণির মধ্যে বৈচিত্র্য এবং ধারণা করা ‘রাজনৈতিক পক্ষপাত’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিবিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ