Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

বাগেরহাটে ইলিশ বোঝাই ফিশিং ট্রলার মালিককে জরিমানা

বাগেরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২১, ৯:৪৮ পিএম

বাগেরহাটের শরণখোলায় ইলিশ আহরণে নিষেধাজ্ঞার দ্বিতীয় দিনে একটি ইলিশ বোঝাই ট্রলারে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার বিকালে আড়াইটার দিকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এই জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খাতুনে জান্নাত। এফবি আল্লাহর দান নামে ওই ফিশিং ট্রলারে ইলিশ ও অন্যান্য সামুদ্রিক মাছ পাওয়া যায়। সাগর থেকে ফিরতে দেরি হওয়ায় মাছসহ ট্রলারটি উপজেলার সাউথখালী ইউনিয়নের গাবতলা এলাকায় অবস্থান করছিল।

শরণখোলা উপজেলার জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা এম এম পারভেজ জানান, সোমবার মধ্যরাতে তার অফিসের ক্ষেত্র সহকারী মনোতোষ আরিন্দা ও শরীফ আহমেদ জোয়াদ্দার বলেশ্বর নদে টহল দিচ্ছিলেন। এসময় গাবতলা ঘাটে ট্রলারটি দেখে তাদের সন্দেহ হয়। এসময় তল্লাশি করে মাছ পাওয়ায় ট্রলার ও মাছ জব্দ করে মৎস্য বিভাগের হেফাজতে নেওয়া হয়। পরে মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা আদায় করা হয়। ট্রলারটির মালিক দক্ষিণ সাউথখালী গ্রামের আলম হাওলাদার। ওই ট্রলারে ছোট-বড় ইলিশসহ বিভিন্ন প্রজাতির সামুদ্রিক মাছ ছিল। পরে মাছগুলো স্থানীয় তিনটি এতিমখানায় বিতরণ করা হয়েছে।

ট্রলার মালিক আলম হাওলাদার জানান, ট্রলারটির ইঞ্জিনে সমস্যা দেখা দেওয়ায় তারা সময়মতও সাগর থেকে ফিরতে পারেননি।

 



 

Show all comments
  • রাসেল ৬ অক্টোবর, ২০২১, ৮:৪২ পিএম says : 0
    ভালোকাজকরছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাগেরহাট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ