Inqilab Logo

বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

রোগীর সংখ্যা ১৯ হাজার ছাড়াল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

বৈশ্বিক মহামারি করোনার ভয়াবহতা কমে এলেও দেশে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা কমছে না। প্রতিদিন ডেঙ্গু আক্রান্তের তালিকায় রোগীর সংখ্যা বাড়ছে। একই সঙ্গে রাজধানীর হাসপাতালগুলোর ডেঙ্গু রোগীর বেডের সারি দীর্ঘ হচ্ছে।

গত ২৪ ঘণ্টায় মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে আরও ১৯৭ জন নতুন রোগী ভর্তি হয়েছেন। ফলে এ বছর মোট ডেঙ্গুরোগীর সংখ্যা হলো ১৯ হাজার ১শ ৩৩ জন। গতকাল মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া বিবৃতিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে নতুন ডেঙ্গুরোগী ভর্তি হয়েছেন ১৯৭ জন। এর মধ্যে ঢাকার হাসপাতালগুলোতে ১৫১ জন এবং ঢাকার বাইরের সারাদেশের বিভাগ ও জেলা পর্যায়ের হাসপাতালগুলোতে ভর্তি হয়েছেন ৪৬ জন।

এতে আরও বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ৯০১ জন ডেঙ্গুরোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৭৩১ জন এবং অন্যান্য বিভাগে বর্তমানে সর্বমোট ১৭০ জন রোগী ভর্তি রয়েছেন।

২০২১ সালের ১ জানুয়ারি থেকে ৫ অক্টোবর পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ১৯ হাজার ১৩৩ জন। একই সময়ে তাদের মধ্যে হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৮ হাজার ১৫৯ জন রোগী। এখন পর্যন্ত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ৭৩ জনের মৃত্যুর হয়েছে। ##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

২৪ নভেম্বর, ২০২১
২১ নভেম্বর, ২০২১
১৮ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ