Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

১০ বছরের মধ্যে বিবিসি বন্ধ হয়ে যেতে পারে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২১, ১০:৫৪ এএম

অভিজাত মনোভাব, ঐতিহ্য ও নিরপেক্ষতা হারিয়ে ফেলছে বিবিসি। সারাবিশ্বে দিন দিন জনপ্রিয়তা কমছে সংবাদ মাধ্যমটির। আর এতে ব্রিটিশ সংস্কৃতিমন্ত্রী আশঙ্কা প্রকাশ করেছেন ১০ বছরের মধ্যে বিবিসি বন্ধ হয়ে যাবে।

কনজারভেটিভ পার্টির এক সম্মেলনে ব্রিটিশ সংস্কৃতিমন্ত্রী বলেন, তিনি বিবিসির সঙ্গে কোনো ধরনের দ্বন্দ্ব চান না। তবে ২০২২ সালের এপ্রিল থেকে সরকারের সঙ্গে পরবর্তী লাইসেন্স ফি নিষ্পত্তি হওয়ার আগে বিবিসিকে বিভিন্ন পরিবর্তন আনার বিষয়ে রাজি হতে হবে।

ডরিস বলেন, বিবিসির দৃষ্টিভঙ্গি হলো- তারা একটি নিষ্পত্তি ফি পাবে এবং তারপরে তারা কীভাবে পরিবর্তন আনতে চান তা নিয়ে আমরা কথা বলব। আর আমার দৃষ্টিভঙ্গি হলো- কিভাবে আপনারা পরিবর্তন আনতে যাচ্ছেন সেটা বলবেন তারপর নিষ্পত্তি ফি পাবেন।

১০ বা ২০ বছরের মধ্যে লাইসেন্স ফি বাধ্যতামূলক হবে কি না জানতে চাইলে তিনি বলেন, বিবিসি কি ১০ বছর পরও থাকবে? আমি জানি না ... এই মুহূর্তে পরিবেশটা খুবই প্রতিযোগিতামূলক।

যুক্তরাজ্যর গণমাধ্যম দ্য ইন্ডিপেনডেন্টের খবরে বলা হয়েছে, মন্ত্রিসভা পরিবর্তন হলে গত সেপ্টেম্বরে সংস্কৃতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পান নাদিন ডরিস। দায়িত্বপ্রাপ্ত হয়ে মন্ত্রী জানিয়েছেন, ইতোমধ্যে তিনি বিবিসির পরিচালক টিম ডেভি এবং চেয়ারম্যান রিচার্ড শার্পের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

তিনি বলেন,বিবিসির জন্য যারা কর দেয় তাদের জন্য গণমাধ্যমটি আরও কিভাবে প্রতিনিধিত্বমূলক হয়ে উঠতে পারে আমরা সেটা নিয়ে আলোচনা করছি। বিবিসিতে যারা চাকরি করে সংবাদমাধ্যমটি তাদের সংশ্লিষ্ট খবর বেশি প্রচার করে বলেও সমালোচনা করেন তিনি। সূত্র: দ্য ইন্ডিপেনডেন্ট



 

Show all comments
  • Md Sadequr Rahman ৬ অক্টোবর, ২০২১, ১১:৪৭ এএম says : 0
    Advance News.
    Total Reply(0) Reply
  • Arif Hossain ৬ অক্টোবর, ২০২১, ১১:৪৫ এএম says : 2
    বিবিসির মত মিডিয়া বন্ধ হওয়া মানে অন্ধকার আর অপপ্রচার যুগে প্রবেশ করা।
    Total Reply(0) Reply
  • Abdul Kadir ৬ অক্টোবর, ২০২১, ১১:৪৫ এএম says : 0
    দশ বছর নয় দশ মিনিটের মধ্যেই আমি আপনি মারা যেতে পারি।
    Total Reply(0) Reply
  • Tutul Shakhawat Husain Khan ৬ অক্টোবর, ২০২১, ১১:৪৯ এএম says : 0
    good
    Total Reply(0) Reply
  • Arifur Rahman ৬ অক্টোবর, ২০২১, ১১:৪৬ এএম says : 0
    বিবিসি এখন বাংলাদেশী মিডিয়ার মতোই হয়ে গেছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্য


আরও
আরও পড়ুন