Inqilab Logo

বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

ফরিদপুরের পেঁয়াজ মরিচের বাজারে আগুন

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২১, ৫:৫৫ পিএম

ফরিদপুরে বিভিন্ন বাজারে হঠাৎ করে বেড়েছে পেঁয়াজ ও মরিচের দাম। ক্রেতারা বলছেন পিয়াজ মরিচের বাজারে আগুন। ফলে নিত্যপ্রয়োজনীয় এসব মালামাল কিনতে গিয়ে বিপাকে পড়তে হচ্ছে ক্রেতাদের।

বুধবার (৬ অক্টোবর) হাজী শরীয়াতুল্লাহ বাজারে পরিদর্শনকালে দেখা গেছে মন প্রতি পেঁয়াজের দাম বেড়েছে ৪০০ থেকে ৫০০ টাকা। অর্থাৎ কিছুদিন আগে যে পেঁয়াজ বিক্রি হতো মণ প্রতি ১২০০ টাকায় এখন তা বিক্রি হচ্ছে ১৬০০ থেকে ১৭০০ টাকা করে।

ব্যবসায়ীরা জানান, অতিরিক্ত বৃষ্টির কারণে ক্ষেতের মারাত্মক সমস্যা হওয়ার ফলে এ অবস্থার সৃষ্টি হচ্ছে। তাছাড়া ভারতীয় পেঁয়াজ আমদানি কিছুটা কমে আসায় এ সংকট সৃষ্টি হচ্ছে।

এদিকে প্রকারভেদে বিভিন্ন ধরনের পেঁয়াজের দাম একেক রকম ভাবে নেয়া হচ্ছে।এখানে সর্বনিম্ন দাম ৬০ টাকা থেকে সর্বোচ্চ ৬৫ থেকে ৭০ টাকার মধ্যে উঠানামা করছে। একই রকম দাম বেড়েছে মরিচের গত সপ্তাহে যে মরিচ কেজি প্রতি ১০০ থেকে ১২০ টাকার মধ্যে বিক্রি হতো। বর্তমানে তা বেড়ে দাঁড়িয়েছে ১৮০ থেকে ২০০ টাকার মধ্যে। ব্যবসায়ীরা আশা করছেন আবহাওয়া ভালো থাকলে এবং কিছুদিন রোদ উঠলে এই সমস্যার সমাধান হবে।

অপরদিকে, বাজার বাড়ছে এলপি গ্যাসের দাম। ১২ কেজির যে গ্যাসের বোতল ৯৫০ টাকায় বিক্রি হয়েছে গত এক সপ্তাহ আগে, সেই গ্যাসের বোতল এখন ১২ শত টাকা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফরিদপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ