Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

ঈশ্বরগঞ্জে ডিলার নিয়োগে জটিলতায় একমাস পর চাল বিক্রি শুরু

প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ডিলার নিয়োগ নিয়ে জটিলতায় ১ মাস পর শুরু হয়েছে চাল বিক্রির কর্মসূচি। একমাস পর চাল বিক্রি শুরু হওয়ায় বঞ্চিত হয়েছেন উপকারভোগীরা। এছাড়া ডিলার নিয়োগের অনিয়ম ও চাল বিক্রিতেও অনিয়মের অভিযোগ উঠেছে।
গত সেপ্টেম্বর থেকে সরকারের খাদ্য কর্মসূচির ১০ টাকা কেজি মূল্যের চাল বিক্রির কার্যক্রম চালু হলেও ঈশ্বরগঞ্জে চালু হয়েছে অক্টোবর মাস থেকে। সপ্তাহের শুক্র, শনি ও মঙ্গলবার ব্যানার টানিয়ে ডিলারদের চাল বিক্রির নিয়ম। একটি দুস্থ পরিবার প্রতি মাসে ১০ টাকা কেজি দরে ৩০ কেজি চাল কিনতে পারবে এই নির্দেশনা থাকলেও চাল বিক্রিতে ডিলাররা নয়-ছয় করছেন বলে অভিযোগ উঠেছে।
ঈশ্বরগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়নে গত সেপ্টেম্বর মাস থেকে ১০ টাকা কেজি চাল বিক্রির কার্যক্রম শুরুর কথা থাকলেও শুরু হয়েছে গত ৭ অক্টোবর থেকে। ডিলার নিয়োগে জটিলতা, তালিকা প্রস্তুতি না হওয়াসহ বিভিন্ন কারণে এক মাস বিলম্বে চার বিক্রির কার্যক্রম শুরু হয়েছে বলে খাদ্য বিভাগ জানিয়েছে।
ওই অবস্থায় এ উপজেলার ২৩ হাজার ৫১২ টি দুস্থ পরিবার ১ মাসের বরাদ্দকৃত চাল থেকে বঞ্চিত হয়েছেন। ৪৭ জন ডিলার নিয়োগ দিয়ে ১০ টাকা কেজি মূল্যে চাল বিক্রি বিলম্বে শুরু হলেও নানা অনিয়মের অভিযোগ উঠেছে। বড়হিত ইউনিয়নের হাবিবুর রহমান নামে ডিলারশিপ আবেদনকারী ডিলার নিয়োগে অনিয়মের অভিযোগ এনে লিখিত অভিযোগ দায়ের করেছে। অভিযোগে উল্লেখ করা হয়Ñ নীতিমালা না মেনে পৌরসভার বাসিন্দা ও চট্টগ্রামে ওষুধ কোম্পানিতে কর্মরত এক ব্যক্তিকে বড়হিতে ডিলার হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।
এ বিষয়ে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. আলাউদ্দিন বলেন, ডিলার নিয়োগের বিষয়ে একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, ডিলার নিয়োগে বিলম্ব হওয়ায় ১ মাস বিলম্বে চাল বিতরণ শুরু হয়েছে। এতে তার কিছুই করার ছিল না।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈশ্বরগঞ্জে ডিলার নিয়োগে জটিলতায় একমাস পর চাল বিক্রি শুরু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ