Inqilab Logo

সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

লেবাননের জন্য জ্বালানি নিয়ে সিরিয়ার বন্দরে ভিড়ল ইরানের তৃতীয় জাহাজ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২১, ৬:২৮ পিএম

লেবাননের জন্য জ্বালানি নিয়ে সিরিয়ার বানিয়াস বন্দরে পৌঁছেছে ইরানের তৃতীয় জাহাজ। জাহাজ থেকে জ্বালানি খালাস করে তা ট্যাংকারের সাহায্যে লেবাননে নিয়ে যাওয়া হবে।

এর আগেও লেবাননের জন্য জ্বালানি সিরিয়ার বানিয়াস বন্দরে পৌঁছে দিয়েছে ইরানের দুটি জাহাজ। সেখান থেকে তেল ট্যাংকারে করে জ্বালানি নিয়ে যাওয়া হয়েছে লেবাননে।

লেবাননের জ্বালানি সংকট সমাধানে ট্যাংকারে করে সেদেশে জ্বালানি পাঠাচ্ছে ইরান। এর আগে লেবাননের হিজবুল্লাহ মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ ইরান থেকে জ্বালানি আমদানির সিদ্ধান্তের কথা ঘোষণা করেছেন। তিনি সবাইকে সতর্ক করে বলেছেন, ইরানি তেল ট্যাংকারের বিরুদ্ধে যেকোনো পদক্ষেপকে লেবাননের ভূখণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ হিসেবে গণ্য করা হবে।

লেবাননে বর্তমানে জ্বালানি সংকট দেখা দিয়েছে। বিদ্যুতের অভাবে হাসপাতাল ও রুটি তৈরির কারখানাসহ গুরুত্বপূর্ণ অনেক স্থাপনায় কার্যক্রম ব্যাহত হচ্ছে। কোনো কোনো প্রতিষ্ঠান বন্ধও হয়ে গেছে।

এ কারণে সেদেশে সরকার বিরোধী বিক্ষোভও হয়েছে। এ অবস্থায় হিজবুল্লাহ ইরান থেকে জ্বালানি আমদানির পদক্ষেপ নেয়।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন