Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

নিত্যপণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধিতে জনজীবনে নাভিশ্বাস ওঠেছে

ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২১, ৭:২৩ পিএম | আপডেট : ৭:২৪ পিএম, ৬ অক্টোবর, ২০২১

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ চাল, ডাল, লবণ, তেল, চিনি, ডিম, পোল্ট্রি মুরগিসহ সাধারণ মানুষের নিত্যপ্রয়োজনীয় খাদ্যপণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধিতে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন। তিনি বলেন, নিত্যপণ্যের অস্বাভাবিক ও অযৌক্তিক মূল্যবৃদ্ধিতে নি¤œ আয়ের মানুষের জীবনে নাভিশ্বাস ওঠেছে। বাজার সিন্ডিকেটের কারসাজির কারণেই নিত্যপণ্যের বাজার আজ নিয়ন্ত্রণহীন। বাজার সিন্ডিকেটের দাপট দেখে মনে হয় সরকার বাজার সিন্ডিকেটের কাছে অসহায়। আজ বুধবার এক বিবৃতিতে মাওলানা ইউনুছ আহমাদ বলেন, দীর্ঘদিন করোনায় জনজীবন বিপর্যস্ত, বেকারত্ব, দারিদ্রতা বৃদ্ধি পেলেও সরকারী দলের নেতা আর লুটেরা গোষ্ঠীর লুটপাট অব্যাহত রয়েছে। এর মধ্যেই চলছে সরকারের মূল্যবৃদ্ধির আগ্রাসন। চাল-ডাল, ভোজ্য তেল, চিনি, আদা-ময়দাসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধিতে মানুষ যখন অতিষ্ঠ। এ অবস্থায় বাজার নিয়ন্ত্রণ করে সাধারণ মানুষকে বাঁচাতে হবে।

ঢাকা মহানগর উত্তর : ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর সভাপতি মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেছেন, উন্নয়ন প্রকল্পের নামে কিছুদিন পর পর রাজধানীর সড়ক-মহাসড়ক খোঁড়াখুঁড়ি জনভোগান্তির চরম রুপ ধারণ করেছে। জনভোগান্তির কারণ হিসেবে সড়ক খনন নীতিমালা উপেক্ষা ও সমন্বয় সাধনের অভাবের অভিযোগ করেন তিনি।


তিনি বলেন, সড়ক খনন নীতিমালায় বর্ষা মৌসুমে খননকাজ পরিহার করার কথা উল্লেখ থাকলেও এর তোয়াক্কা করছে না ঢাকার দুই সিটি করপোরেশন। পুরো মৌসুম জুড়েই চলেছে সড়ক খননের কাজ। এখনও রাজধানীর যেদিকেই যাই সেদিকেই চোখে পড়ে খনাখন্দ। একটু বৃষ্টি হলেই সড়কে জমছে পানি, ভোগান্তি পোহাতে হচ্ছে মানুষকে। প্রায় সব এলাকাতেই সড়কে নেমে নাজেহাল হচ্ছে রাজধানীবাসী। মঙ্গলবার মহানগর কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর দায়িত্বশীলদের সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর সহ-সভাপতি আলহাজ আনোয়ার হোসেন, সেক্রেটারী জেনারেল মাওলানা আরিফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার মুহাম্মাদ মুরাদ হোসেন, সহ সাংগঠনিক মুফতী ফরিদুল ইসলাম, প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার গিয়াস উদ্দিন (পরশ)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন বাংলাদেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ