Inqilab Logo

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী

পশুপ্রীতির জন্য পুরস্কার পাচ্ছেন জয়া আহসান

বিনোদন রিপোর্ট: | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২১, ১২:০৩ এএম

চিত্রনায়িকা জয়া আহসানের কুকুরপ্রীতির কথা অনেকেই জানেন। তার বেশ কয়েকটি কুকুর রয়েছে। কুকুরগুলোকে তিনি অত্যন্ত যত্ন করেন। গত বছর করোনার মধ্যেও তিনি রাস্তার কুকুরদের খাবার দিয়েছেন। তার এই কুকুরপ্রীতি বা পশুপ্রেমের স্বীকৃতি এবার পাচ্ছেন। পশুদের নিয়ে কাজ করা সংগঠন দ্য পিপল ফর অ্যানিমেল ওয়েলফেয়ার (পাও) প্রথমবারের মতো পুরস্কার প্রদান করতে যাচ্ছে। পুরস্কারের নাম দেয়া হয়েছে ‘প্রাণবিক বন্ধু’। এ তালিকার প্রথমদিকে রয়েছেন জয়া আহসান। ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলামও এ পুরস্কার পাচ্ছেন। গত সোমবার বিশ্ব পশু দিবসে পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করা হয়েছে। সেখানে পশু উদ্ধারকারী, চিকিৎসক, সংগঠকসহ ১০ জনের নাম উপস্থাপন করা হয়। ফাউন্ডেশনটির পক্ষ থেকে জানানো হয়, বাংলাদেশে প্রথমবারের মতো এমন আয়োজন হচ্ছে। এটি আগামী নভেম্বরে প্রদান করা হবে। তারা জানিয়েছেন, অনেক মানুষ পশুদের সুন্দর জীবনের জন্য কাজ করছেন। তাদের মধ্যে অনেকেই লাইমলাইট থেকে দূরে সরে থাকেন। আমরা তাদের সেই ভালোবাসার প্রতিদান দিতে চাই। পশু কল্যাণে তাদের অংশগ্রহণ ও অবদানের জন্যই এ পুরস্কার।



 

Show all comments
  • Mohammed Ibrahim ৭ অক্টোবর, ২০২১, ১০:১৪ এএম says : 0
    Every ladies do something exception to attract the society when she is young or not like as much old. But after her golden age she repent for her guilty.Petting is not guilty I want to say the purpose is guilty. In the street people fall into accident because of dog and many embarrassment happening because of street dog. If you have the courage to protect the dog you do something as like as zoo.All street dog you collect and take into here. And nurse them.Love them.Don't make polish people.Don't Show eyewash.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জয়া আহসান

১৩ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন