Inqilab Logo

শনিবার, ২১ মে ২০২২, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

খুবি’র হল খুলবে ১৮ অক্টোবর

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) সকল আবাসিক হল আগামী ১৮ অক্টোবর খুলবে। এদিন থেকেই আবাসিক শিক্ষার্থীরা প্রায় দেড় বছর পর হলে ফিরবেন। দীর্ঘদিন হল বন্ধ থাকায় সংস্কার ও পরিবেশ উন্নয়নের প্রয়োজন হয়ে পড়েছে। নতুন ভিসি হিসেবে যোগদানের পর গত ১ জুন হল পরিদর্শন করে হলসমূহের সংস্কার ও পরিবেশ উন্নয়নের নির্দেশ দিয়েছিলেন ভিসি প্রফেসর ড. মাহমুদ হোসেন।

গতকাল তিনি সেই কার্যক্রমের অগ্রগতি পরিদর্শনে যান। প্রথমে তিনি অপরাজিতা হল, পরে বঙ্গমাতা বেগম ফজিলাতুনন্নেছা মুজিব হল, খানজাহান আলী হল, খানবাহাদুর আহছান উল্লাহ হল এবং সর্বশেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি প্রত্যেক হলের সংস্কার ও পরিবেশ উন্নয়ন কার্যক্রমের অগ্রগতি পর্যবেক্ষণ করেন। এসব হলের বেশিরভাগ কাজ শেষ হওয়ায় তিনি সন্তোষ প্রকাশ করেন। তবে এখনও অবশিষ্ট যে কাজ চলমান রয়েছে তা আগামী সপ্তাহের মধ্যে সম্পন্ন করার নির্দেশ দেন। এছাড়া ভিসি হলগুলোতে করোনা মহামারি থেকে সুরক্ষায় প্রয়োজনীয় সামগ্রী রাখার ব্যবস্থা করারও নির্দেশনা দিয়েছেন। আবাসিক হল পরিদর্শনকালে খানজাহান আলী হলের প্রভোস্ট প্রফেসর ড. মো. আব্দুল জব্বার, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট প্রফেসর ড. আয়েশা আশরাফ, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট প্রফেসর ড. তানজিল সওগাত, খানবাহাদুর আহছান উল্লাহ হলের প্রভোস্ট (চলতি দায়িত্ব) প্রফেসর ড. মো. ইকবাল আহমেদ ও অপরাজিতা হলের প্রভোস্ট রহিমা নুসরাত রিম্মি এবং পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) মুহা. মাহবুবুস সোবহান, প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মো. আব্দুর রাজ্জাক, জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমানসহ সংশ্লিষ্ট হলের সহকারী প্রভোস্ট এবং সংশ্লিষ্ট বিভাগের প্রকৌশলী ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ