Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী

চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ রোধে প্রচারণা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২১, ৯:৫৭ পিএম

চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ রোধে সচেতনতামূলক প্রচারণা শুরু করেছে লালমনিরহাট রেলওয়ে বিভাগ। বুধবার (৬ অক্টোবর) দুপুরে শুরু হয়ে সচেতনতামূলক এ প্রচারণা বগুড়ায় গিয়ে শেষ হয়।

এ সময় রেলওয়ে বিভাগের সংশ্লিষ্টরা বিভিন্ন রেলক্রসিংয়ে ট্রেন থামিয়ে স্থানীয়দের মাঝে লিফলেট বিতরণ ও পোষ্টার সেঁটে দেন। চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপকারীদের বিরুদ্ধে আইনি বিধি-বিধান তুলে ধরেন এবং পাথর নিক্ষেপকারীদের ধরিয়ে দেওয়ার জন্য সহায়তা কামনা করেন।

প্রচারাভিযানে লালমনিরহাট রেলওয়ে বিভাগের ম্যানেজার শাহ সফী নুর মোহাম্মদ, বিভাগীয় ট্রাফিক সুপারিন্টেনডেন্ট খালেদুন্নেছা, রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহারুল ইসলামসহ লালমনিরহাট রেলওয়ে বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

লালমনিরহাট রেলওয়ে বিভাগের ম্যানেজার শাহ সফী নুর মোহাম্মদ বলেন, চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ একটি দণ্ডনীয় অপরাধ। এতে সর্বোচ্চ মৃত্যুদণ্ড ও সর্বনিম্ন ১০ বছর কারাদণ্ডের বিধান রয়েছে। চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ করলে যাত্রীসহ ট্রেনেরও ক্ষয়ক্ষতি হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লালমনিরহাট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ