Inqilab Logo

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী

উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে সেবা নিশ্চিত করার আহবান ইউজিসির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

দেশের উচ্চশিক্ষা প্রতিষ্ঠান ও ইউজিসি’র সেবা সহজে প্রদান ও সেবায় সন্তুষ্টি নিশ্চিত করার আহবান জানিয়েছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য ও আহবায়ক প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর। ইউজিসি আয়োজিত সেবা সহজীকরণ বিষয়ে দুই দিনব্যাপী কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে গতকাল বুধবার তিনি এ আহবান জানান।

কর্মশালায় সভাপতিত্ব করেন ইউজিসি সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৌস জামান। ইউজিসি’র সিনিয়র সহকারী পরিচালক ও এপিএ’র ফোকাল পয়েন্ট মো. গোলাম দস্তগীর এবং ইনোভেশন টিমের ফোকাল পয়েন্ট মো. রবিউল ইসলামের সঞ্চালনায় কর্মশালায় ইউজিসি’র বিভাগীয় প্রধান ও সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রফেসর মুহাম্মদ আলমগীর বলেন, উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের সেবা সহজ করা জরুরি। সেবা প্রত্যাশী যাতে কাক্সিক্ষত সেবা পেয়ে সন্তুষ্ট হয় সেদিকে গুরুত্ব দিতে হবে।

প্রফেসর আলমগীর বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের এ যুগে বুদ্ধিমত্তা হবে মানুষের প্রধান সম্পদ। বুদ্ধিমত্তা ও দক্ষতা বেশি হলে কর্মস্থলে এগিয়ে থাকা যাবে এবং সহজে সেবা প্রদান করা যাবে।

সভাপতির বক্তব্যে ড. ফেরদৌস জামান বলেন, সরকারি সেবা সাধারণ মানুষের দোড়গোড়ায় পৌছে দিতে সেবা সহজিকরণে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন করা হচ্ছে। সরকার গৃহীত পদক্ষেপসমূহ যথাযথ বাস্তবায়ন সম্ভব হলে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশে রূপান্তর করা সম্ভব হবে। কর্মশালায় ইউজিসি’র বিভিন্ন পর্যায়ের ২৬ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউজিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ