Inqilab Logo

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

মুস্তাফিজদের হারিয়ে প্লে-অফ নিশ্চিত করতে চান সাকিব

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এবার খেলছেন দু’জন বাংলাদেশি। মুস্তাফিজুর রহমান খেলছেন রাজস্থান রয়্যালসের হয়ে, সাকিব আল হাসান আছেন কলকাতা নাইট রাইডার্সে। মুস্তাফিজ নিয়মিত ম্যাচ খেলার সুযোগ পেলেও টানা ৯ ম্যাচে ব্রাত্য ছিলেন সাকিব। তৃতীয় ম্যাচের পর একাদশ থেকে বাদ পড়া বাংলাদেশি অলরাউন্ডার গত রোববার আসরে দলের ১৩তম ম্যাচে খেলতে নামেন।
সুযোগ পেয়েই সাকিব বুঝিয়ে দিয়েছেন একাদশে তার গুরুত্ব। বোলিং ও ফিল্ডিংয়ে মুন্সিয়ানা দেখিয়ে ভ‚মিকা রেখেছেন দলের জয়ে। ভালো ক্রিকেট উপহার দেওয়া সাকিবকে প্লে-অফেও একাদশে চান কার্লোস ব্রাথওয়েট। ক্যারিবীয় এই ক্রিকেটার ইএসপিএনের আলোচনায় বলেন, ‘আমি সাকিবকে একাদশে রাখার কথাই বলব। তাদের প্লে-অফ ম্যাচগুলো শারজায় অনুষ্ঠিত হবে। রাসেল ও ফার্গুসন থেকে যেকোনো একজন খেলুক। রাসেল ফিট হলে অবশ্য দলে ফিরবে। তবে সে শতভাগ ফিট না হলে একাদশে না ফেরানোই ভালো।’
কলকাতা শেষ চার নিশ্চিত করলে তাদের খেলতে হবে এলিমিনেটর ম্যাচ। সেই ম্যাচের ভেন্যু শারজা, যা স্পিনবান্ধব উইকেটের জন্য বিখ্যাত। ব্রাথওয়েট তাই সাকিবকে সেই ম্যাচের একাদশেও দেখতে চান। গত ম্যাচে ভালো করা সাকিব যে লিগপর্বে দলের শেষ ম্যাচে একাদশে থাকবেন তা অনেকটা নিশ্চিতভাবেই বলা যাচ্ছে। আগামীকাল সাকিবের সতীর্থ মুস্তাফিজের দল রাজস্থানের বিপক্ষে মাঠে নামবে সাকিবের কলকাতা।
আইপিএলের শেষ চার দলের অংশ হয়ে কোয়ালিফায়ারে খেলার সুযোগ পাবে আর একটি দল। সেই দৌড়ে এগিয়ে আছে কলকাতা। সেক্ষেত্রে শেষ ম্যাচে জয়ের কোনো বিকল্প নেই। মুস্তাফিজদের হারিয়ে প্লে-অফ নিশ্চিত করতে মুখিয়ে আছেন সাকিব, ‘আরও একটি ম্যাচ জিতলে কোয়ালিফায়ার পর্বে যেতে পারব। সেই ম্যাচের জন্য মুখিয়ে আছি। শেষ দুই ম্যাচই ডু ওর ডাই এর মত। শেষ ম্যাচ জিতলেই কোয়ালিফাই করব। তাই সবই আমাদের হাতে।’
মন্থর উইকেটে হায়দরাবাদের বিপক্ষে আলো ছড়িয়েছেন কলকাতার স্পিনাররা। তবে ইনিংসের গোড়াপত্তন করা ফাস্ট বোলারদের কৃতিত্ব দিতেও কোনো কার্পণ্য নেই সাকিবের। প্লে-অফ নিশ্চিত করতে দলের জন্য দোয়াও চেয়েছেন তিনি, ‘আমাদের ফাস্ট বোলাররাও শুরুতে খুব ভালো বল করেছে, যা আমাদের স্পিনারদের ভালো বোলিং চালিয়ে যেতে সহায়তা করেছে। আমাদের দলের জন্য দোয়া করবেন যেন আমরা কোয়ালিফাই করি।’ আজ রাত আটটায় মুখোমুখি হবে দু’দল। সাকিব একাদশে সুযোগ পেলে মুখোমুখি দেখা হবে দুই টাইগারের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাকিব

১৩ অক্টোবর, ২০২১
৯ সেপ্টেম্বর, ২০২১
১০ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন