Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

নতুন রূপে মেসি, প্রতিপক্ষ প্যারাগুয়ে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

কখনো ঝাঁকড়া চুল, আবার কখনো লম্বা দাঁড়ি। লিওনেল মেসিকে তো দেখা গেছে কত রূপেই। এবার নতুন রূপে হাজির হচ্ছেন আর্জেন্টাইন অধিনায়ক। আসন্ন বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচের আগে এই রূপের সাজ শেষ করেছেন মেসি।
নিজের নতুন ঠিকানা প্যারিস সেন্ট জার্মেই, পিএসজির হয়ে প্রথম গোল পাওয়ায় কিছুটা স্বস্তি নিয়ে মাতৃভ‚মি আর্জেন্টিনায় পা রাখলেন মেসি। এখানে এসেই চুলে নতুন কাট দিয়েছেন মেসি। ফরাসি লিগের দুই সতীর্থ আনহেল ডি মারিয়া ও লিয়ান্দ্রো পারেদেসকে নিয়ে গতপরশু ব্যক্তিগত বিমানে আর্জেন্টিনায় আসেন মেসি।
জাতীয় দলের হয়ে তিন ম্যাচ খেলতে মেসি এখন আছেন আর্জেন্টিনায়। দেশে এসেই ডেনে আলের কাছে চুল কাটিয়েছেন আলবিসেলেস্তেদের অধিনায়ক। আর্জেন্টিনার বেশির ভাগ শীর্ষ ফুটবলারই তার কাছে চুল কাটান। নিজেকে আর্জেন্টিনা দলের অংশ হিসেবেও মনে করেন ডেনে। তার কাছেই মেসি দিয়েছেন চুলের নতুন কাট। ওই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্ট্রাগ্রামে পোস্ট করেছেন ডেনে। যা মুহ‚র্তেই ভাইরাল হয়ে গেছে।
বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলতে জাতীয় দলের সতীর্থদের সঙ্গে যোগ দিয়েছেন তিনি। সব ঠিকঠাক থাকলে শুক্রবার ভোরে প্যারাগুয়ের বিপক্ষে মাঠে দেখা যাবে এই তারকাকে।
বিশ্বকাপ বাছাইপর্বের জন্য টানা তিনটি ম্যাচ খেলবে লিওনেল স্ক্যালোনির শিষ্যরা। প্যারাগুয়ের পর আগামী ১১ অক্টোবর উরুগুয়ে এবং ১৫ অক্টোবর পেরুর বিপক্ষে মাঠে নামবে মেসি অ্যান্ড কোং। প্রায় মাসখানেক বিরতি দিয়ে ১১ নভেম্বর মেসিরা খেলবে উরুগুয়ের বিপক্ষে। এরপর ব্রাজিলের সঙ্গে তাদের মহারণ দেখা যাবে ১৬ নভেম্বর।
বাছাইপর্বের এই লড়াইয়ে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ব্রাজিল। ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে অবস্থান আর্জেন্টিনার। তৃতীয় স্থানে আছে উরুগুয়ে। প্যারাগুয়ে আছে ছয় নাম্বারে, এরপরের অবস্থানটাই পেরুর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেসি


আরও
আরও পড়ুন