Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী

বিল গেটসের সাথে ফোনালাপ ইমরান খানের

আফগানিস্তানে মানবিক সহায়তার আহ্বান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান মঙ্গলবার বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের সহ-সভাপতি বিল গেটসকে ফোন করেছিলেন। ফোনে আফগানিস্তানের জনগণের জন্য মানবিক সহায়তা বিবেচনার জন্য বিল গেটসকে আহ্বান জানান তিনি।

ইমরান খান বলেছেন, আফগানিস্তানের অর্ধেকেরও বেশি মানুষ দারিদ্র্যসীমার নিচে বসবাস করছে। ভয়াবহভাবে তাদের আর্থিক সহায়তা প্রয়োজন। আলোচনার পরে দেয়া এক বিবৃতিতে বলা হয়েছে, আফগানিস্তানে রোগ প্রতিরোধে পোলিও টিকা দেয়ার কার্যক্রম শুরুর ওপর গুরুত্ব দেয়া হয়েছে আলোচনায়। একই সঙ্গে পাকিস্তানে পোলিও নির্মূলের ক্ষেত্রে যে অর্জন তা সুরক্ষিত রাখার বিষয়েও তারা আলোচনা করেন। এ সময়ে তারা আফগানিস্তানের স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। পাকিস্তানে পোলিও নির্মূলের ক্ষেত্রে যে অগ্রগতি তার জন্য বিল গেটসের প্রশংসা করেন ইমরান। এক্ষেত্রে আর্থিক সহায়তা দেয়া বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের। এক্ষেত্রে ইতিবাচক অগ্রগতি হয়েছে এবং কাজ চলমান রয়েছে। তিনি জানান, দেশ থেকে সবরকম পোলিও নির্মূলে তার কেন্দ্রীয় সরকার প্রতিশ্রুতিবদ্ধ। ওদিকে এই অগ্রগতির জন্য প্রধানমন্ত্রী ইমরান খানের প্রশংসা করেছেন বিল গেটস। পাকিস্তানে পোলিও বিরোধী কর্মকাণ্ডে অব্যাহত সমর্থন দেয়ার প্রত্যয় ঘোষণা করেন তিনি। সূত্র : এক্সপ্রেস ট্রিবিউন।



 

Show all comments
  • shanto ৮ অক্টোবর, ২০২১, ১২:০৩ পিএম says : 0
    বিলগেটস একজন বড় পিচাশ, নিঃসন্দেহে কোন বড় পিচাসি এজেন্ডা বাস্তবায়নের জন্য ইমরানকে আদেশ দিবে পিচাশ বিলগেটস।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগানিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ