Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী

আইএসের চার সদস্যকে আটক করেছে তালেবান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২১, ৯:৪৪ এএম | আপডেট : ১০:২৪ এএম, ৭ অক্টোবর, ২০২১

আফগানিস্তানের রাজধানী কাবুলের পশ্চিমাঞ্চলীয় পাঘমান জেলায় অভিযান চালিয়েছে তালেবান। এ সময় জঙ্গিগোষ্ঠী আইএসের শাখা আইএসআইএস-খোরাসানের চার সদস্যকে আটক করেছে কাবুলের ক্ষমতাসীন গোষ্ঠীটি। খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার (৬ অক্টোবর) এক টুইট বার্তায় তালেবানের প্রধান মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ তথ্যটি নিশ্চিত করেছেন। তিনি বলেন, চারজনকে আটকের পাশাপাশি অভিযানে প্রচুর পরিমাণে অস্ত্র এবং নথি পাওয়া গেছে।

এর আগে গত ৪ অক্টোবর কাবুলের উত্তরে জঙ্গিগোষ্ঠী আইএসআইএস-খোরাসানের একটি সেল বা ঘাঁটি ধ্বংস করে দিয়েছে তালেবান যোদ্ধারা। কাবুলের একটি মসজিদের বাইরে বিস্ফোরণের পর বেশ কয়েকজন বেসামরিক নাগরিক নিহত ও আহত হওয়ার ঘটনায় তালেবান এ পদক্ষেপ নিয়েছে বলে সন্দেহ। তবে বিস্ফোরণের সঙ্গে এই অপারেশনের সরাসরি সম্পর্ক ছিল কি না, সে ব্যাপারে নিশ্চিত হওয়া যায়নি। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগানিস্তান


আরও
আরও পড়ুন