Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইংলিশ ক্লাব কিনে নিচ্ছেন সউদী ক্রাউন প্রিন্স সালমান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২১, ২:২৭ পিএম

ইংলিশ প্রিমিয়ার লিগে ক্লাব নিউক্যাসল ইউনাইটেডের মালিকানা কিনে নিচ্ছে সউদী আরবের একটি রাষ্ট্রীয় প্রতিষ্ঠান। মূলত প্রতিষ্ঠানের আড়ালে ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানই কিনছেন এ ক্লাব। নিউক্যাসলের বর্তমান মালিকের সঙ্গে মালিকানা বদলের জন্য মোহাস্মদ বিন সালমানের ৩০০ মিলিয়ন ইউরোর চুক্তি হয়েছে। খবর দি সান।

নিউক্যাসল ক্লাবটি সউদী আরব অবশ্য কিনতে চেয়েছিল আরো দুই বছর আগে। কিন্তু তখন কাতারি সম্প্রচারকারী প্রতিষ্ঠান বিইন স্পোর্টসের সঙ্গে একটি ঝামেলা তৈরি হয় সউদী আরবের। বিইন স্পোর্টস অভিযোগ করে সউদী আরব অবৈধভাবে বিইন স্পোর্টসের খেলাগুলো দেখাচ্ছিল তাদের দেশে, অথচ বিইন স্পোর্টসকে নিষিদ্ধ করা হয়েছিল সউদীতে। এখন এ সমস্যা মিটে গেছে এবং সউদী বিইন স্পোর্টসের উপর আরোপিত নিষেধাজ্ঞা তুলে নিয়েছে।

এদিকে সউদী আরবের প্রতিষ্ঠান নিউক্যাসলকে কেনায় ক্লাবটির সমর্থকরা বেশ খুশি। কারণ এখন দুই হাতে নিউক্যাসলের পেছনে টাকা খরচ করবে সউদী। যেমনটি আরব আমিরাত করেছে ম্যানচেস্টার সিটির মালিকানা কিনে আর কাতার করেছে পিএসজির মালিকানা কিনে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ